মেইন ম্যেনু

নিজের কাজকে ভালোবাসেন যারা

যে পেশায় রয়েছেন তা হয়তো আপনার পছন্দ নয়। আবার এ থেকে বেশি উপার্জনও হয়তো করতে পারছেন না। ওদিকে আপনার মতোই কেউ হয়তো দারুণ খোশমেজাজে তার দায়িত্বপালন করছেন। তা ছাড়া একই কাজ করে হয়তো অন্য কেউ অনেক বেশি উপার্জন করছেন। এর পেছনের কারণ খুঁজে দেখুন। সম্ভবত একই কাজ অন্যরা হয়তো ভিন্ন উপায়ে করছেন। সে কাজের আসল মজা তারা উপভোগ করছেন তার থেকে সর্বোচ্চ সুবিধা আদায় করতে সমর্থ হচ্ছেন।

মূলত কাজটাকে ভালোবাসতে পারলে আপনি এক উপভোগ করতে পারবেন। একে গতানুগতিক উপায়ে না করার মাধ্যমে ভিন্ন স্বাদ আনা যেতে পারে। যারা নিজের কাজকে ভালোবাসেন তাদের দৃষ্টিভঙ্গিটা ভিন্ন। এ ধরনের মানুষের কিছু বৈশিষ্ট্য জেনে নিন।

তারা নিজের পছন্দের বিষয়গুলো খোঁজেন। তারা বাড়িতে পছন্দসই কাজ যেভাবে করেন, অফিসেও পেশাদার কাজ ভালো লাগা নিয়ে করেন। আবার তারা এভাবেও ভাবেন যে, চাকরি তাদের মানসিক শান্তির কারণ হওয়ার কোনো প্রয়োজন নেই। পছন্দ এবং কাজের বিষয়টি তারা ভিন্ন স্থানে রেখেছেন।

তারা সব সময় সুখী মানুষের সঙ্গ পেতে চান। যারা নিজের জীবন এবং কর্ম নিয়ে সুখী, তাদের দেখা পাওয়ার চেষ্টায় থাকেন এ ধরনের মানুষ। এরা গসিপের চারপাশে ঘোরাঘুরি করেন না। তারা সবার সঙ্গে গঠনমূলক কাজ ও কথা বলার চেষ্টা করেন।

যেভাবে দিনের কাজের ইতি টানতে চান, সেভাবেই কাজ শুরু করেন তারা। কাজের ধরনের আন্দাজ করে সকাল থেকেই একটা মানসিকতা প্রস্তুত করে রাখেন তারা। সবকিছু পরিষ্কারভাবে বোঝার চেষ্টা থাকে তাদের মাঝে। এরা কখনোই আত্মবিশ্বাস হারান না।

যে পেশায় নিয়োজিত আছেন, তার মধ্যে সুখ খুঁজতে যান না তারা। এটাই আমার কাজ- এমন পেশাদার মনোবৃত্তি তাদের মনের সুখ নষ্ট করে না। যদি সত্যিকার অর্থেই ভালো না লাগে তবে একে এক দুষ্ট বন্ধু বলেই মনে করেন।

বাড়িতে বা অফিসে যে কাজটাকে তাদের ভালো লাগে তা আন্তরিকতার সঙ্গে করেন তারা। এর সঙ্গে রং মেশানোর চেষ্টা থাকে না তাদের। এর মাধ্যমে সর্বোচ্চ সামর্থ বের করে আনতে পারেন তারা।






মন্তব্য চালু নেই