মেইন ম্যেনু

নিউইয়র্কে তুষার ঝড়ে মৃত ৪

তীব্র তুষার ঝড়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের চার বাসিন্দার মৃত্যু ঘটেছে। গত বছরের তুলনায় চলতি বছর তুষার ঝড়ের তীব্রতা বেশি হওয়ায় এই ঘটনা ঘটেছে বলে জানা যায়। পুরো নিউইয়র্ক এখন প্রায় চার ফুট তুষারে ডুবে আছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

নিউইয়র্কের বাফেলো শহরের এই দুর্ঘটনায় রাজ্য পুলিশ জরুরীভিত্তিতে শহরের বাসিন্দাদের মাঝে কম্বল ও অন্যান্য সামগ্রী বিতরণ করছে। শুধু তাই নয় আগামী কিছুদিন শহরবাসীকে যার যার বাসা থেকে বের না হওয়ার জন্যও নির্দেশ দিয়েছে রাজ্য পুলিশ।

রাজ্য পুলিশ কর্তৃপক্ষ জানায়, মৃত চারজনের মধ্যে একজন তুষারের কারণে অটোমোবাইল পিছলে দুর্ঘটনার শিকার হয়ে মারা যান। এবং বাকী তিনজন প্রচণ্ড ঠাণ্ডায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। এদিকে রাজ্যের বিমানবন্দর থেকে সকল প্রকার বিমার উড্ডয়ন বন্ধ করে দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

তুষার ঝড়তবে আশঙ্কার কথা হলো, তুষার ঝড় শুরু হওয়ার পর অনেকেই নিজ গাড়িতে রাস্তায় আটকা পরে আছে। রাজ্যের উদ্ধারকারী দল আটকে পরা বাসিন্দাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে। কিন্তু ভারী তুষারপাতের কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে বলে জানা গেছে। নিউইয়র্ক গর্ভণর অ্যান্ড্রু কুমো ১৫০ সদস্যের একটি দলকে তুষারাচ্ছন্ন রাস্তা পরিস্কার এবং আটকে পরা মানুষকে উদ্ধারে দায়িত্ব দিয়েছেন।

পেনসিলভানিয়ার বাসিন্দা ২৩ বছর বয়সী সিকোরা জানান, ‘এটা আমার কাছে একটা দুঃস্বপ্নের মতো। এটা শেষ হবে কবে। আমি ত্রিশ ঘণ্টার মতো শুধু ঘুমিয়েই কাটাচ্ছি। ঝড় শেষ না হওয়া পর্যন্ত বাসা থেকে বেরও হতে পারছি না।’






মন্তব্য চালু নেই