মেইন ম্যেনু

নারীবাদীদের তোপের মুখে গেইল

এমনিতে শান্ত স্বভাবের মানুষ বলে সুখ্যাতি ছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দানব ক্রিস গেইলের। কিন্তু সেই তিনি’ই এবার বিতর্কে জড়ালেন। এক মহিলা সাংবাদিককে অশালীন ও অভব্য মন্তব্য করে বেশ একটা ফ্যাকড়ায় জড়িয়েছেন জ্যামাইকান হার্ডহিটার এই ব্যাটসম্যান। গেইলের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছে স্থানীয় বিভিন্ন নারী সংগঠন।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এক সংবাদ সম্মেলনে এক মহিলা সাংবাদিক গেইলকে প্রশ্ন করেন, ‘অনুশীলনের পর পিচ এবং আবহাওয়া দেখে কী মনে হচ্ছে আপনার?’ এর উত্তরে ৩৪ বছর বয়সী ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার বলেন, ‘হুম, আমি তো তোমরাটা ছুঁয়ে দেখিনি, তাই কেমন অনুভব হয়েছিল বলতে পারব না৷’ সঙ্গে গেইল আরও বলেন, ‘ তোমার হাসিটা আমার দারুণ লেগেছে, বেশ ভালো।’

অবশ্য এই ব্যাপারে টুর্নামেন্টের সংগঠকরা গেইলের পাশেই দাঁড়িয়েছেন৷ ক্যারিবিয়ান প্রিয়ায়ার লিগের এক মুখপত্র জ্যামাইকা অবজারভার পত্রিকায় দেয়া এক বিবৃতিতে জানায়, ‘এই টুর্নামেন্টটি নিয়ে গেইল দারুণ উত্তেজিত। সেজন্য এক মহিলা সাংবাদিকের প্রশ্নের জবাবে হাসি বিনিময় করে সে। আর তার প্রত্যুত্তরে ওই সাংবাদিকও একটা হাসি উপহার দেয়। সুতরাং অবশ্যই এখানে কোনো খারাপ উদ্দেশ্য ছিল না। সূত্র: জি নিউজ।






মন্তব্য চালু নেই