মেইন ম্যেনু

‘নারায়ণগঞ্জের মতোই হবে জাতীয় নির্বাচন’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মতো আগামী জাতীয় নির্বাচনও অবাধ ও সুষ্ঠু হবে বলে নিশ্চয়তা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, ওই নির্বাচন হবে দলীয় সরকারের অধীনেই।

সকালে রাজধানীর শ্যামলীতে একটি হাসপাতালে কিডনি কেয়ার এর উদ্বোধন শেষে সাংবাদিকদেরকে এ কথা বলেন ওবায়দুল কাদের। ঢাকা লাগোয়া জনপদ নারায়ণগঞ্জে আলোচিত নির্বাচনে ভোটের পরদিন এ কথা বলেন তিনি।

বহুল আলোচিত এই নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান দাঁড়াতেই পারেননি আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভীর কাছে। তিনি হেরে যান ৮০ হাজার ভোটের ব্যবধানে। বিএনপি ভোটের আগে নীরব বিপ্লবের প্রত্যাশা করলেও দৃশ্যত সে বিপ্লব হয়েছে আওয়ামী লীগের পক্ষেই। কারণ ভোটের আগে আইভীর এত বিপুল ব্যবধানে জয়ের সম্ভাবনার কথা কখনও উঠে আসেনি।

এই নির্বাচনে প্রচার চলার সময় প্রতিদ্বন্দ্বী বিএনপির পক্ষ থেকে নানা অভিযোগ করা হলেও ভোটের দিন দলটির প্রার্থী বা কেন্দ্রৗয় নেতারা কোনো অভিযোগই করেননি। বরং নজিরবিহীনভাবে ভোটগ্রহণকে সুষ্ঠু বলেছেন তারা।

ওবায়দুল কাদের বলেন, ‘নারায়ণগঞ্জ সিটি নির্বাচন বাংলাদেশের ইতিহাসের অন্যতম অবাধ ও সুষ্ঠু নির্বাচন। এই নির্বাচন হলো মডেল। এই নির্বাচনের মতো আগামী জাতীয় নির্বাচনও অবাধ ও সুষ্ঠু হবে এবং সেটাও হবে দলীয় সরকারের অধীনেই।’

আওয়ামী লীগ নেতা বলেন, ‘এই নির্বাচনে শুধু নৌকার নয় গণতন্ত্রেরও জয় হয়েছে। এই নির্বাচন নিয়ে নানা উদ্বেগ, উৎকণ্ঠা ছিল। কিন্তু সকল উৎকণ্ঠাকে মিথ্যা প্রমাণ করে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে।’

বিএনপি নারায়ণগঞ্জ নির্বাচনে ভোটগ্রহণ বা ফলাফল ঘোষণার শুরুর দিকে কোনো অভিযোগ না তুললেও তাদের প্রার্থীর পরাজয় নিশ্চিত হওয়ার পর কোনো প্রতিক্রিয়া দেয়নি। তবে নিজের হার নিশ্চিত হওয়ার পর তাদের প্রার্থী সাখাওয়াত হোসেন খান গণনায় কিছু একটা হয়েছে বলে সন্দেহ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমি যেখানেই গিয়েছি, সেখানেই ৫০০ লোকের মধ্যে ৪০০ জনই আমার পক্ষে স্লোগান দিয়েছে। সেখানে এই ফলাফল হয় কী করে? আমরা আরও খোঁজ খবর নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরবো।’

সাখাওয়াতের এই বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি যদি এই নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন তোলে সেটা হবে হাস্যকর। সেখানে নির্বাচন সুষ্ঠু হয়েছে, সেটা সবাই দেখেছে। বিএনপি এর আগেও মিথ্যা অভিযোগ তুলে কিছু প্রমাণ করতে পারেনি। এবার এ নিয়ে কথা বললে তারা আরও খেলো হবে।






মন্তব্য চালু নেই