মেইন ম্যেনু

নতুন ইসির অধীনে প্রথম ভোটে আ.লীগ প্রার্থী বিজয়ী

নতুন কমিশনের অধীনে প্রথম নির্বাচনে রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মো. জাফর আলী খান বিজয়ী হয়েছেন। তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছেন স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমানের সঙ্গে। আর বিএনপি প্রার্থী মো. ওমর আলী হয়েছেন তৃতীয়।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রিটার্নিং কর্মকর্তা নাজিমউদ্দিন বেসরকারি ফল ঘোষণা করেন।

বেসরকারি ফলে জাফর আলী ভোট পেয়েছেন তিন হাজার ৭৯৮টি। প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান পেয়েছেন দুই হাজার ২২৭টি ভোট। আর বিএনপি প্রার্থী ওমর আলী পেয়েছেন এক হাজার ৭৬৮টি ভোট।

এর আগে শনিবার বিকাল চারটায় ভোটগ্রহণ শেষ হয়। সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা। কেন্দ্রগুলোতে নারী ও পুরুষের দীর্ঘ লাইন দেখা গেছে। ভোট চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নবগঠিত নির্বাচন কমিশনের অধীনে এটি প্রথম নির্বাচন। এজন্য কমিশন এই নির্বাচনকে বেশ গুরুত্ব সহকারে নেয়। নির্বাচনের সার্বিক অবস্থা জানতে এবং নির্বাচন সুষ্ঠু করতে শুক্রবার বাঘাইছড়িতে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্মকর্তাদের সাথে বৈঠক করেন নির্বাচন কমিশনার সাহাদাৎ হোসেন।

শুক্রবার বাঘাইছড়ি সফর করেন জেলা প্রশাসক মানজারুল মান্নান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন, জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেন, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান প্রমুখ।

মাসব্যাপী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের পর সার্চ কমিটি করে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে গত ৬ ফেব্রুয়ারি কে এম নুরুল হুদার নেতৃত্বে নতুন নির্বাচন কমিশন গঠন করেন রাষ্ট্রপতি। সিইসিকে বিএনপি প্রত্যাখ্যান করলেও এই কমিশনের অধীনে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনগুলোতে প্রতিদ্বন্দ্বিতা করছে বিএনপি।






মন্তব্য চালু নেই