মেইন ম্যেনু

দেখে নিন কিছু জনপ্রিয় বাংলা গানের হিন্দি নকল!

আমরা অনেকেই কমবেশি হিন্দি গান শুনি।আর যারা একটু খোঁজ খবর রাখেন তারা তো জানেনই, বলিউড মিডিয়ার চোখে বলিউডের মিউজিশিয়ানরা তো সব এক এক জন মেধার খনি। প্রতি সপ্তাহে নতুন নতুন মুভি আর নতুন সব সুপার হিট গান। কিছু কিছু মুভিতো শুধু গানের জন্য সুপার হিট।মেধাবি মিউজিশিয়ানদের তারিফ করতেই হয়।

কিন্তু মেধাবি এই মিউজিশিয়ানদের মেধার আসল খনি কি জানেনঃ ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, মিডেলিস্ট, কোরিয়ান, পাকিস্তান ও পশ্চিমা মিউজিক। এই সব গান থেকে কখন সুর, কখন লিরিক্স চুরি করে তৈরি হচ্ছে সব জনপ্রিও হিন্দি গান। আর বিনিময়ে তারা হয়ে উঠছে উপমহাদেশের বিখ্যাত মিউজিশিয়ান আর বলিউড প্রাপ্ত নানান ভারী ভারী খেতাব।

কি রেস, কি মার্ডার, কি ধুম সবখানেই নকল গানের ছড়াছড়ি। আনু মালিকের বিরুদ্ধে একবার ইসরাইলের জাতীয় সংগীতের সুর হুবুহু নকল করার অভিযোগ উঠেছিল। আনু মালিক বাংলাদেশের মাইলসের ফিরিয়ে দাও গানটি চুরি করেছিল মার্ডার সিনেমায়। সম্প্রতি বাংলাদেশের একটা সিনেমার গান নিয়ে বিতর্ক উঠায় বিষয়টা আবার সামনে চলে এসেছে। প্রথমে দেখে নিন বাংলাদেশের ‘জানে না এ মন’ সিনেমার গানটি যেটিকে বলা হচ্ছে হিন্দি গানের নকল।

এবার দেখুন আসল হিন্দি গান

এখন প্রশ্ন হল বাংলাদেশের সংগীতের লোকজন কি হিন্দি গান নকল করে? হ্যাঁ কেউ কেউ করতে পারে। তবে এটাও সত্য হিন্দিতে বাংলার প্রচুর জনপ্রিয় গান নকল করা হয়েছে যা হয়ত কেউ আমরা জানিনা। সুতরাং বলিউড ঢালিউডকে নকলের কাঠগড়ায় দাঁড় করালে ঢালিউড ও এগুলো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতে পারে। দেখে নিন হিন্দি সিনেমায় কোন জনপ্রিয় বাংলা গানগুলি নকল করা হয়েছে। প্রকৃত তালিকা এর চেয়ে অনেক বড়।

ভ্রমর কইও গিয়া

আরো একটি জনপ্রিয় বাংলা গানের নকল

মাইলসের ফিরিয়ে দাও যেটি মার্ডার সিনেমায় নকল করা হয়েছিল

এক নজর না দেখিলে বন্ধু – বেবী নাজনিনের গান

আজি ভাল করিয়া বাজান গো দোতারা

যেজন প্রেমের ভাব জানেনা

আল্লাহ মেঘ দে পানি
http://www.youtube.com/watch?v=2MO5OvtIZpw

বন্ধু তিনদিন তোর বাড়ীত গেলাম
http://www.youtube.com/watch?v=27YQHzHUdnM






মন্তব্য চালু নেই