মেইন ম্যেনু

দুর্গাপুরে আইনশৃঙ্খলা বিষয়ে পুলিশিং সমাবেশ

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনায় দুর্গাপুর থানার আয়োজনে বুধবার দুপুরে থানার বৈঠক ঘরে সর্বস্তরের মানুষের মাঝে পুলিশের সেবা ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ‘‘কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্টিত হয়েছে।

সমাবেশে থানার অফিসার ইনচার্জ খান হুমায়ুন কবির উপস্থিত সর্বস্তরের জনগনকে উদ্দেশ্যে স্বাগত বক্তব্যে বলেন, ‘‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’’ থানায় পুলিশের সংখ্যা তুলনামুলক কম থাকায় জনগনকে শতভাগ নিরাপত্তা দেয়া অনেকাংশে সম্ভব হয় না। বর্তমান সরকার জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় না। সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকলে দুর্গাপুরে কোন প্রকার আইন শৃঙ্খলার অবনতি ঘটতে দেবনা। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন, সাংবাদিক নির্মলেন্দু সরকার বাবুল, সমাজসেবক সাইদুল ইসলাম, ব্যাবসায়ি আকবর হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং সমাবেশ এর মাধ্যমে মহল্লা ও পাড়ায় পাড়ায় জনগণের সাথে পুলিশের সু- সর্ম্পক বজায় রেখে অপ্রীতিকর তুচ্ছঘটনাকে মামলা হিসেবে না নিয়ে, পুলিশিং সমাবেশের মাধ্যমে নিষ্পত্তি করে জনগনকে আইনী জটিলতার হাত থেকে রক্ষা করার আহবান জানানো হয়। পরবর্তিতে গাওকান্দিয়া ইউনিয়নের জমি সংক্রান্ত ও মারামারির একটি ঘটনা আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করা হয়।






মন্তব্য চালু নেই