মেইন ম্যেনু

দিনাজপুরের খবর (২৬/৯/১৪)

রেললাইনে ফেলে দেওয়া যুবকের লাশ আবার ট্রেনে কেটে দ্বিখন্ডিত:
বিরামপুরে এক যুবককে হত্যা করে রেললাইনে লাশ ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে। লাইনে ফেলে দেওয়া লাশ আবার ট্রেনে কেটে দ্বিখন্ডিত হয়েছে। শুক্রবার (২৬ সেপ্টেঃ) দুপুরে হিলি জিআরপি ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছেন।
জানা গেছে, উপজেলার জোতজয়রাম গ্রামের মাবুদ শাহার পুত্র মশফিকুর রহমানের (৩৫) সাথে ১০ বছর আগে বিরামপুর পৌর এলাকার মির্জাপুর গ্রামের মোফাজ্জল কসাইয়ের মেয়ের বিয়ে হয়। সম্প্রতি উভয় পরিবারের সাথে বিরোধ দেখা দেয়।
বিরামপুর দক্ষিণ রেলগেটের পাশে রেললাইনের উপর কাটা লাশ দেখে এই হত্যার জন্য উভয় পরিবার পরস্পরকে দোষারোপ করেছেন।
ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ফিজুল বলেন, মশফিকুরকে কেউ হত্যা করে লাশ রেললাইনে ফেলে গেছে এবং ভোরে ট্রেনে কেটে লাশটি দ্বিখন্ডিত হয়েছে। কাটাপড়া স্থানে রক্তের দাগ না থাকায় এই হত্যা নিয়ে রহস্য দানা বেঁধে উঠছে।

মাদ্রাসার নৈশ্য প্রহরীকে ক্লাস রুমে হত্যা:
দিনাজপুরের পার্বতীপুরে তালেমুন নেছা মহিলা মাদ্রাসার নৈশ্য প্রহরী মনসুর আলীকে মঙ্গলবার দিবাগত রাতে দুবৃত্তরা হত্যার পর ক্লাসরুমে রশিদিয়ে ঝুলিয়ে রেখেছে।
জানা যায়, পার্বতীপুর শহরের বাস টারমিনাল সংলগ্ন তালেমুন নেছা মহিলা মাদ্রাসার নৈশ্য প্রহরী রামপুর ইউনিয়নের শিঙ্গীমারী দরিখামার গ্রামের মৃত্যু মছর উদ্দিরের পুত্র মনসুর আলী(৫০) প্রতিদিনের ন্যায় গত মঙ্গলবার বিকেলে মাদ্রাসায় আসেন। রাতে কে বা কারা তাকে পরিকল্পিত ভাবে হত্যা করে মাদ্রাসার ক্লাসরুমের ছাদের বাঁশে দড়ি দিয়ে ঝুলিয়ে রাখে।
বুধবার সকাল ৯টার দিকে একই এলাকার শফিউদ্দিনের কন্যা ৭ম শ্রেনীর ছাত্রী আদুরী প্রথমে তাকে দেখতে পায়। সে খবর দিলে লোকজন ছুটে আসে। পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহামুদুল আলম, উপজেলা নির্বাহী আফিসার রাহেনুল ইসলাম সকাল ১০ টার দিকে ঘটনাস্থল পরির্দশন শেষে লাশ নামানো হয়েছে।
মাদ্রাসার প্রিন্সিপাল খাদেমুল ইসলাম নুরী বলেন, নৈশ্য প্রহরী মনসুর আলী খুব ভাল লোক ছিলেন। তার ৫ ছেলে ও ৫ কন্যা রয়েছে। দুবৃত্তরা তাকে হত্যা করলেও মাদ্রাসার কোন কিছু নেয়নি। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাটিয়েছে। মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। অপর দিকে নৈশ্য প্রহরী খুনের ঘটনাটি রহস্যজনক বলে অনেকে মন্তব্য করেন। নৈশ্য প্রহরীর সাথে কার এমন কি শত্রুতা ছিল? নাকি মাদ্রাসার অভ্যান্তরিন কোন বিষয় এই ঘটনার সাথে জড়িত? এনিয়ে চলছে নানা গুঞ্জন।

হাকিমপুরের ৫০ হাজার মানুষ পানিবন্দি:
বিগত ৩ দিনের টানা বর্ষণে সীমান্তবর্তী শহর হিলি এখন বন্যায় প্লাবিত। কখনো একটানা আবার কখনো থেমে থেমে বৃষ্টিতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট এখন দেড়-দুই ফুট পানির নিচে। শহরের চারমাথা মোড় এখন দুই ফুট পানির নিচে। ফলে বন্দরের আমদানি-রপ্তানি কাজই নয় ব্যাহত হচ্ছে যোগাযোগ ব্যবস্থাও।
সরেজমিনে জানা যায়, বন্যায় শহরের অধিকাংশ স্কুল, কলেজ, মাদ্রাসা, প্রাইমারি, প্রি-ক্যাডেট স্কুল, ইংলিশ মিডিয়াম স্কুল এবং বিভিন্ন কোচিং প্লাবিত হওয়ায় ক্লাস ও প্রি-টেস্ট পরীক্ষা সাময়িক বাতিল করা হয়েছে।
উপজেলা গেট, পানামা হিলি পোর্ট লি. এর গেট, সিপি রোড, বেইলি ব্রিজ ইত্যাদি গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো পানিতে পরিপূর্ণ। বিভিন্ন গ্রামে মাটির বাড়ি ভেঙে পড়ায় তারা মালামালসহ অন্যত্র নিরাপদ আশ্রয় খুঁজছে। অধিকাংশ টিউবওয়েল পানিতে তলিয়ে যাওয়ায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।
সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরাও চরম দুর্ভোগ পোহাচ্ছে। কমপ্লেক্সের নিম্নতলা পানিতে প্লাবিত হওয়ায় জরুরী বিভাগসহ অন্যান্য বিভাগের স্বাভাবিক কাজ চরমভাবে ব্যাহত হচ্ছে।

দিনাজপুর পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন:
বৃহত্তম শ্রমিক সংগঠন দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রিবার্ষিক নির্বাচনকে ঘিরে জমে উঠেছে প্রচারণা। ২১টি পদে লড়ছেন ৮৬ জন প্রার্থী।
শনিবার জেলার বৃহত্তম শ্রমিক সংগঠন দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের ৩ বছর মেয়াদী কার্যকরী কমিটির ২১টি পদে নির্বাচিত হওয়ার জন্য ৮৬ জন প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।
সভাপতি পদে ৩ জন প্রার্থী হলেন এমএ রফিক (ছাতা), খন্দকার হাবিবুর রহমান বাদশা (মোটর) ও মোহাম্মদ আলী (বটগাছ)। আর সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতকারী ৫ জন প্রার্থী হলেন মোঃ ইলিয়াস হোসেন মুন্না (টেবিল ফ্যান), মো. ফজলে রাব্বী (দেয়াল ঘড়ি), মো. বেলাল হোসেন (গোলাপফুল), লাবু হোসেন (দোয়েল পাখি) ও সোহরাব আলী (কার)।
কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় অর্থ সম্পাদক পদে মো. আব্দুস সামাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। শনিবার সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সুইহারী চেহেলগাজী শিক্ষা নিকেতনে বিরতীহীনভাবে ৪ হাজার ৫৫৭ জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে আগামী ৩ বছরের জন্য ২১ জন নেতা নির্বাচন করবেন।
নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এড. আশফাক আহমেদ জানান, শ্রমিক ইউনিয়নের নির্বাচন যেন সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় সে লক্ষ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।






মন্তব্য চালু নেই