মেইন ম্যেনু

থারাঙ্গাকে মাঠ ছাড়া করলেন মাহমুদউল্লাহ

অবশেষে জুটি ভাঙল বাংলাদেশ। মাহমুদউল্লাহর করা থ্রো’তে রান আউটের শিকার হয়ে ফিরে যান উপল থারাঙ্গা। আউট হওয়ার আগে মেন্ডিসকে নিয়ে ১১১ রানের জুটি গড়েন লঙ্কান দলনেতা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ১৪৪৪ রান।

এর আগে মাশরাফির হাত ধরে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। উড়িয়ে মারতে গিয়ে মুশফিকের হাতে ক্যাচ আউটের শিকার হন দানুশকা গুনাথিলাকা। আউট হওয়ার আগে ১১ বলে ৯ রান করেছেন এই লঙ্কান ব্যাটসম্যান।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় লঙ্কানরা। অপরিবর্তিত একাদশ নিয়েই আজ মাঠে নেমেছে বাংলাদেশ। বিপরীতে তিন পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

লঙ্কান দলে ডাক পেয়েছেন অফ স্পিনার দিলরুয়ান পেরেরা, নুয়ান কুলাসেকারা এবং নুয়ান প্রদিপ। বাদ পড়েছেন লাহিরু কুমারা, সাচিথ পাথিরানা ও লাকশান সান্দকান।

প্রসঙ্গত, তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে লঙ্কানদের ৯০ রানে পরাজিত করে বাংলাদেশ। জয়টা শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পঞ্চম। আর লঙ্কানদের মাটিতে দ্বিতীয়। এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-০’তে এগিয়ে রয়েছে সাকিব-তামিমরা।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:

দানুশকা গুনাথিলাকা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), কুসাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (উইকেটরক্ষক), আসেলা গুনারত্নে, দিলরুয়ান পেরেরা, মিলিন্দা সিরিবর্দনে, থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমাল, নুয়ান কুলাসেকারা ও নুয়ান প্রদিপ।






মন্তব্য চালু নেই