মেইন ম্যেনু

তেভেজদের হারিয়ে শিরোপা জিতলেন হিগুয়েনরা

দুই জনই আর্জেন্টাইন। আবার খেলেন একই লিগ ইতালিয়ান সিরি’আয়। কিন্তু দলের ক্ষেত্রে তাদের অবস্থান ভিন্ন। কার্লোস তেভেজ খেলেন জুভেন্টাসে। আর নাপোলির জার্সি গায়ে খেলেন গঞ্জালো হিগুয়েন।

সোমবার দোহায় কোপা ইতালিয়ার ফাইনালে মুখোমুখি হন তেভেজ ও হিগুয়েন। জমজমাট লড়াইয়ের পর নির্ধারিত সময়ে তেভেজের দল জুভেন্টাসের সঙ্গে ২-২ গোলে ড্র করে হিগুয়েনের দল নাপোলি। তবে টাইব্রেকারে ৬-৫ ব্যবধানে জিতে শিরোপা ঘরে তুলেছে নাপোলি।

ফাইনালের এই ম্যাচটিতে যতটা না লড়াই জুভেন্টাস ও নাপোলির, তার চেয়েও বেশি লড়াইটা জমে দুই আর্জেন্টাইন স্ট্রাইকার তেভেজ ও হিগুয়েনের মধ্যে। তবে এই ম্যাচের লড়াইয়ে আপাত দৃষ্টিতে কেউ জেতেননি, আবার কেউ হারেননি। কেননা ম্যাচটিতে নির্ধারিত সময়ে মোট চারটি গোল হয়েছে। সবকটি গোলই এসেছে তেভেজ ও হিগুয়েনের পা থেকে।

এ লড়াইয়ে প্রথমে নৈপূণ্য দেখাতে সক্ষম হয়েছেন তেভেজ। মাত্র ৫ মিনিটের মাথায় নাপোলির জালে বল জড়ান তিনি। আর সমতায় ফিরতে নাপোলিকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৬৮ মিনিট পর্যন্ত। এ সময়ে জনাথন ডি গুজম্যানের সহায়তায় জুভেন্টাসের জাল কাঁপান হিগুয়েন।

নির্ধারিত সময় অতিক্রান্ত হলেও নতুন গোলের দেখা পায়নি দুই দল। যে কারণে অতিরিক্ত ৩০ মিনিট খেলতে হয় তাদের। এবারও সেই একই কাহিনি। ১০৬ মিনিটে তেভেজের গোলে এগিয়ে যায় জুভেন্টাস।

তখনও বোধ হয় জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল জুভি-ভক্তরা। কিন্তু না, তাদের এই স্বপ্নকে ধূলিসাৎ করে দেন হিগুয়েন। ১১৮ মিনিটে এই গোলটি শোধ করেন নাপোলির প্রাণভোমরা।

এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এ যাত্রায় পেনাল্টি শুটে জুভেন্টাসকে ৬-৫ ব্যবধানে পরাস্ত করে রাফায়েল বেনিতেজের দল নাপোলি।






মন্তব্য চালু নেই