মেইন ম্যেনু

তিন দিনের ভূমিকম্পে রামেকে ভর্তি ৩৭

রাজশাহী : তিন দিনের ভূমিকম্পে অতঙ্কিত অবস্থায় আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৭ জন। এর আগে গত শনিবার ভূমিকম্পের প্রথম দিনে ৩১ জন, তার পরের দিন রোববার ৬ জন।

তবে সোমবারের ভূমিকম্পে কেউ ভর্তি হয় নি। চিকিৎসাধীনদের মধ্যে নারীর সংখ্যা বেশি। তবে এদের মধ্যে কয়েকজন চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন।

গতকাল মঙ্গলবার রামেক হাসপাতালের তথ্য কেন্দ্রের ইনর্চাজ নাজিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর মধ্যে গুরুতর আহত হলেন, রাজশাহী মহিলা সরকারি কলেজে পরীক্ষা দেয়ার সময় ভূমিকম্প শুরু হলে আতিকুর রহমান লিটন তিন তলার রেলিং থেকে লাফিয়ে পড়েন। এসময় তার ডান পা ভেঙ্গে যায়। তিনি সরকারি মহিলা কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিচ্ছিলেন। কেন্দ্রের শিক্ষকরা তাকে রামেক হাসপাতালে ভর্তি করেন।

গত সোমবার সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটে রাজশাহীতে ভূকম্পন অনুভূত হয়। স্থায়ী হয় ২০ থেকে ২৫ সেকেন্ড। রিখটার স্কেলে ভূকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ১। দ্বিতীয় দিন, গত রোববার দুপুর ১টা ১৩ মিনিটে ভূকম্পন অনুভূত হয়। স্থায়ী ছিল ৩৫ সেকে-। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৭।

এর আগে প্রথম দিন গত শনিবার দুপুর ১২টা ১৩ মিনিটে প্রথম দফা ও ১২টা ৪৯ মিনিটে দ্বিতীয় দফা ভূকম্পন অনুভূত হয়। দুই দফায় মাত্রা ছিলো প্রথমটি ৭ দশমিক ৯ এবং দ্বিতীয়টি ৬ দশমিক ৪।






মন্তব্য চালু নেই