মেইন ম্যেনু

তারেক জিয়ার শাস্তির দাবিতে ঝালকাঠিতে বিক্ষোভ-মানববন্ধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বিরুদ্ধে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য প্রদান করায় তারেক জিয়ার শাস্তির দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
ঝালকাঠি মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড এর উদ্যোগে সোমবার সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় সামনে সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।
মিছিলটি শহর প্রদক্ষিন শেষে একই স্থানে এসে প্রতিবাদ সভার মধ্য দিয়ে শেষ হয়। মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার এমএ বায়জিদ, ডেপুটি কমান্ডার দুলাল সাহা, শাহজাহান মিয়া, জেলা আওয়ামী লীগ নেতা তরুন কর্মকার ও শহীদুল ইসলাম বক্তব্য রাখেন।
বক্তারা এসময় যুক্তরাজ্যের ইষ্ট লন্ডনে জাতির জনকের বিরুদ্ধে গত ১৫ডিসেম্বর তারেক রহমান যে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে দেশে ফেরত এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
এ কর্মসূচিতে মুক্তিযোদ্ধাদের সংগে স্থানীয় আওয়ামী লীগ ও সাধারণ জনগন অংশ নেয়। পরে জেলা প্রশাসকের কাছে এক স্মারকলিপি প্রদান করা হয়।

 

ভারত স্বাধীনতার বন্ধু, বাংলাদেশের বন্ধু : বিএইচ হারুন

বিএনপি মনে করছিল ভারতের নির্বাচনের পর বাংলাদেশেও পরিবর্তন হবে। সে আশা ফিকে হয়ে গিয়েছে। ভারত বিশেষ কোন দলের বন্ধু নয়। স্বাধীনতার বন্ধু। বাংলাদেশের বন্ধু। তারা সব সময় আমাদের পাশে রয়েছে। সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্তরে ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বজলুল হক হারুন প্রধান উপজেলা সমন্বয় সভার প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি সম্প্রতি বঙ্গবন্ধুকে নিয়ে তারেক জিয়ার এমন অশোভন বক্তেব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, তারেকের স্পর্ধার সীমা ছাড়িয়ে গেছে। ক্ষমতা হারিয়ে এসব আবল তাবল বকছে। আর এ কারনে বিএনপিই বেশী ক্ষতিগ্রস্ত হবে। আওয়ামীলীগ আবারও ৫ বছরের জন্য ক্ষমতায় আসবে। সজীব ওয়াজেদ জয়েরও প্রশাংসা করেন।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মনিরউজ্জামান মনির। এছাড়াও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মতিউর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকারিয়া সুমন ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু সভায় উপস্থিত ছিলেন।
পরে এমপি হারুন ঝালকাঠির রাজাপুরে অসহায় ও দু:স্থদের মাঝে ত্রানের ঢেউটিন, চেক এবং কম্বল বিতরণ করেন। ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের অধীনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় ৫৭ জন অসহায়ের মাঝে ৬৬ বান্ডিল ঢেউটিন ও নগদ তিন হাজার টাকার চেক এবং সাড়ে ৪শতাধিক শীতার্ত পরিবারের মাঝে এ কম্বল বিতরণ করা হয়।

 

ঝালকাঠি-বরিশাল মহাসড়কের ভৈরবপাশায়
সড়ক দূর্ঘটনায় অন্তসত্ত্বা নারীসহ ২জন নিহত, আহত-১

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি উপজেলার ঝালকাঠি-বরিশাল মহাসড়কের ভৈরবপাশায় যাত্রবাহী ধানসিড়ি পরিবহনের সাথে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে এক অন্তসত্ত্বা নারী ও ইজিবাইকের চালক নিহত হয়েছে।
নিহতরা হলেন, উপজেলার শ্রীরামপুর গ্রামের সোবাহানের পুত্র ইজিবাইক চালক মোস্তফা শরীফ (৩৫) ও ভৈরপাশা গ্রামের হাফেজ হাসানের স্ত্রী হাফিজা বেগম (১৯)। গুরুতর আহত হয়েছে অন্তসত্ত্বার নারীর স্বামী হাফেজ হাসান।
সোমবার দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতদের উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ও বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।
ভৈরবপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হক জানান, তার চাচাতো ভাই হাফেজ হাসান তার অন্তসত্ত্বা ন্ত্রীকে বরিশাল থেকে ডাক্তার দেখিয়ে বাড়িতে আসার পথে এ দূর্ঘটনা ঘটে।
ঝালকাঠি সদও থানার ওসি (অপারেশন) শিলমনি চাকমা জানান, ঝালকাঠি সুতালড়ী পেট্রল পাম্প মোড়ে ঘাতক গাড়ী চালককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।






মন্তব্য চালু নেই