মেইন ম্যেনু

তারেকের বিরুদ্ধে মানহানির আরেক মামলা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিজনকর বক্তব্যে করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওয়ায়েজ কুরুনী খান চৌধুরীর আদালতে মামলা দায়ের করেন আওয়ামী হর্কাস লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান।

এ ছাড়া এ মামলায় অন্য আসামিরা হলেন বিএনপির- মীর মোহাম্মদ নাছির উদ্দিন(চেয়ার পারসনের উপদেষ্টা), রুহুল কবির রিজভী আহম্মেদ(যুগ্ন মহাসচিব),মাজিদুর রহমান(আন্তজার্তিক সম্পাদক)ও অজ্ঞাত ৫ শতাধিক নেতাকর্মী।

জানা যায়, গত ১৪ডিসেম্বর দেশের ৪৪তম বিজয় দিবস উপলক্ষে যুক্তরাজ্যের ইস্ট লন্ডনের দ্য অট্রিয়াম অডিটরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তারেক রহমান বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে শেখ মুজিব আওয়ামী লীগের লালসালু। এই লালসালুকে ঘিরে থাকা ভণ্ডরাই নিজেদের স্বার্থে যাকে তাকে রাজাকার আখ্যা দেয়। অথচ মুক্তিযুদ্ধে শেখ মুজিবুর রহমান, তার পরিবার ও আওয়ামী লীগের কোনো ভূমিকা নেই।’

তারেক রহমান বলেন, ‘আওয়ামী লীগ দাবি করে তাদের দল নাকি মুক্তিযুদ্ধের দল, অথচ চোরের দল চাটার দল আখ্যা দিয়ে শেখ মুজিব নিজেই আওয়ামী লীগকে বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা করেছেন। এমন একটি কাজ করার জন্য তাহলে তো শেখ মুজিবই বড় রাজাকার।’

এসব বক্তব্যের প্রেক্ষিতে দলীয় সম্মানের হানি হবার অভিযোগ এনে আওয়ামী হর্কাস লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মামলাটি দায়ের করেন।






মন্তব্য চালু নেই