মেইন ম্যেনু

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন ৩১ ডিসেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ ডিসেম্বর।  দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে। এবার নির্বাচন কমিশনার  হিসেবে দায়িত্ব পালন করবেন অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক শফিক উজ জামান।

নির্বাচনে বরাবরের মতো এবারও আওয়ামী-বামপন্থী নীলদল এবং বিএনপি  ও জামায়াতপন্থী সাদাদলের শিক্ষকরা অংশগ্রহণ করবেন।

তবে এখন পর্যন্ত সাদাদলের প্রার্থী নির্বাচন শেষ হয়নি বলে সাদাদলের একাধিক শিক্ষকের সঙ্গে কথা বলে নিশ্চিত হওয়া গেছে।

নির্বাচন কমিশনার শফিক উজ জামান বলেন, ‘শিক্ষক সমিতর কার্যনির্বাহী কমিটি ১৫ সদস্যকে নির্বাচন করে থাকে। প্রতিবছর নিয়মিত এ নির্বাচন হয়ে থাকে। চলতি মাসেই বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে।’

নীলদলের সভাপতি প্রার্থী বর্তমান সভাপতি ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, ইতোমধ্যে এই নির্বাচনে নীলদলে প্রার্থী বাছাই শেষ হয়েছে।’

তিনি এবারও সভাপতি পদে নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে জানান।

বর্তমান সাধারণ সম্পাদক এ এস এম মাকসুদ কামাল ও আবার এই পদের জন্য প্রার্থী হয়েছেন বলে জানা গেছে। তিনি আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন ও অধ্যাপক।

এছাড়া নীলদলের পক্ষ থেকে অন্যান্য পদের মধ্যে রয়েছেন সহ-সভাপতি পদে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক হাসিবুর রশিদ, যুগ্ম সম্পাদক পদের প্রার্থী রসায়ন বিভাগের অধ্যাপক আফতাব আলী শেখ, কোষাধ্যক্ষ প্রার্থী বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

সদস্য পদে নীল দলের পক্ষ থেকে প্রতিন্দ্বন্দ্বিতা করবেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক, কলা অনুষদের ডিন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. আখতারুজ্জামান, বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান এবং বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূঁইয়া, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষা ও অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান, খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক মো. নিজামুল হক ভুইয়া, বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক তাজিন আজিজ চোধুরী, ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আবদুস ছামাদ, ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউর রহামান, বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ ও মার্কেটিং বিভাগের অধ্যাপক মুবিনা খন্দকার ও কবি জসীমউদদীন হলের প্রাধ্যক্ষ ও আইন বিভাগের অধ্যাপক মো. রহমত উল্লাহ প্রমুখ।






মন্তব্য চালু নেই