মেইন ম্যেনু

ঝাড়ুর লাঠিতে জাতীয় পতাকা!

মাগুরা শহরের কলেজ রোডে ডাচ বাংলা ব্যাংকে ঝুলঝাড়ুর লাঠির সঙ্গে জাতীয় পতাকা ওড়ানোর ঘটনায় নিন্দার ঝড় বইছে মাগুরায়। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গত মঙ্গলবার এ ঘটনা ঘটে। জাতীয় পতাকার চরম অবমাননা করা হলেও এটির দায়ভার নিতে চান না প্রতিষ্ঠানটির উধ্বতন পরিপালন কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার মুজিবুর রহমান।

এ পর্যন্ত প্রশাসনও গুরুত্বপুর্ণ এ বিষয়টি নিয়ে দায়ীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করেনি। উল্টো সাংবাদিকদেরকে মামলা করার পরামর্শ দিয়েছেন জেলা প্রশাসক।

ব্যাংকটির উধ্বতন পরিপালন কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার মুজিবুর রহমানের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি ছুটিতে ছিলেন বলে জানান, এছাড়া হেড অফিস থেকে জাতীয় দিবসে পতাকা উড়ানোর কোন নির্দেশনা দেওয়া নেই। তাপরও কে পতাকা উড়িয়েছে তা তিনি জানেন না। আর বিষয়টি তার কাছে তেমন গুরুত্বপুর্ণ বলেও মনে হয়নি ।

এ ব্যাপারে জেলা প্রশাসক মুহঃ মাহবুবর রহমান বলেন, ‘তিনি বিষয়টি জানার পর ভ্র্যামমান আদালত পাঠিয়েছিলেন। কিন্তু ম্যাজিস্ট্রেটের চোঁখে বিষয়টি ধরা পড়েনি। তিনি একজন নাগরিক হিসেবে বিষয়টি নিয়ে সাংবাদিকদের থানায় মামলা করার পরামর্শ দেন।

এব্যপারে ভ্র্যামমান আদালতের ম্যাজিষ্ট্রেট এনডিসি পরিমল কুমার সরকার বলেন, তিনি প্রথমে ডিসি অফিসের সামনে ডাচ বাংলার একটি মোইল ব্যাংকিং এর দোকানে গিয়ে একটি পাইপে পতাকা উড়তে দেখতে পেয়ে ফিরে আসেন। পরে রাতে সাংবাদিকদের ফোন পেয়ে পাশেই সরকারি কলেজের সামনে গিয়ে ডাচ বাংলার মূল অফিসে যান। ততক্ষণে ঝাড়ুদন্ডে জাতীয় পতাকা দেখতে পাননি। তবে প্রত্যক্ষদর্শীদের বর্নণা মতে ঘটনাটি সত্য ছিল। কেউ সাক্ষী প্রমান সাপেক্ষে জাতীয় পতাকা অবমাননার দয়ে মামলা করতে পারেন। কিন্তু এখন আর মোবাইল কোর্ট পরিচালনার সুযোগ নেই।






মন্তব্য চালু নেই