মেইন ম্যেনু

জেলা পরিষদ নির্বাচন: এমপিদের এলাকা ত্যাগে স্পিকারের ই-মেইল

জেলা পরিষদ নির্বাচনে প্রভাব ঠেকাতে মন্ত্রী ও এমপিদের নিজ নিজ এলাকা ত্যাগ করতে ই-মেইল করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এর আগে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে সোমবার স্পিকারকে চিঠি দেয় নির্বাচন কমিশন।

ওই চিঠি আমলে নিয়ে মঙ্গলবার স্পিকারের কার্যালয় থেকে ই- মেইল করা হয়েছে। মোবাইলে এসএমএস পাঠিয়ে এমপিদের ই-মেইল চেক করতে বলা হয়েছে।

জানতে চাইলে শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘নির্বাচন কমিশন থেকে আমাকে একটি চিঠি দেয়া হয়েছে। আমি ওই চিঠি এমপিদেরকে অবহিত করেছি।’

উল্লেখ্য, বুধবার সারা দেশে একযোগে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত নির্বাচনী কেন্দ্রের আশপাশের এলাকায় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কামরুল আহসানের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ উপলক্ষে ২৭ ডিসেম্বর মধ্যরাত ১২টা থেকে ২৮ ডিসেম্বর মধ্যরাত ১২টা পর্যন্তভোট কেন্দ্রের আশপাশের এলাকায় বেবি ট্যাক্সি/অটোরিকশা, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিক-আপ, প্রাইভেটকার, বাস, ট্রাক ও টেম্পো চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।

তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে নির্বাচন-সংশ্লিষ্ট ব্যক্তিদের ক্ষেত্রে এটা শিথিল থাকবে। এ ছাড়া হাইওয়ে, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিল করতে পারবে প্রজ্ঞাপনে বলা হয়।






মন্তব্য চালু নেই