মেইন ম্যেনু

জার্মানিতে শপিংমলে হামলার পরিকল্পনার অভিযোগে আটক ২

জার্মানির অবেরহাউসেন শহরের একটি শপিংমলে সন্ত্রাসী হামলার পরিকল্পনার অভিযোগে সন্দেহভাজন দুই ভাইকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে ডুইসবুর্গ শহর থেকে পুলিশ তাদের আটক করে।

বার্লিনে লরি হামলার পর সপ্তাহ না ঘুরতেই ডাচ সীমান্তবর্তী শহরটিতে নতুন করে হামলার এ খবর প্রকাশিত হলো। গত সোমবার রাতে বার্লিনের ক্রিসমাস মার্কেটে ভীড়ের ওপর লরি উঠিয়ে দেয়ার ঘটনায় নিহত হয়েছে ১২ জন। এ ঘটনায় জড়িত সন্দেহভাজন এক তিউনিসীয় তরুণকে খুঁজছে পুলিশ।

কসোভোয় জন্ম নেওয়া দুই ভাইয়ের বয়স যথাক্রমে ৩১ ও ২৮ বছর। তাদের নাম প্রকাশ করা হয়নি। যে শপিং মলটিতে তাদের হামলার পরিকল্পনার কথা বলা হচ্ছে, সেটি জার্মানির সবচেয়ে বড় শপিংমলগুলোর একটি। এর মধ্যে ২৫০ টি দোকান রয়েছে।

পুলিশ জানিয়েছে, এই দুই ভাইয়ের সঙ্গে ক্রিসমাস মার্কেটে সন্ত্রাসী হামলার কোনো যোগসাজশ নেই। নিরাপত্তা বাহিনীর সূত্রে তথ্য পাওয়ার পর স্পেশাল ফোর্সের সদস্যরা তাদের দুজনকে আটক করে।

এসেন শহরের পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, হামলার পরিকল্পনাটি কোন স্তরের ছিল এবং অন্য কেউ এর সঙ্গে জড়িত আছে কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। গোয়েন্দা সূত্রের কাছ থেকে তথ্য পাওয়ার পর শপিংমলটিতে বৃহস্পতিবার পুলিশ পাঠানো হয়েছিল।






মন্তব্য চালু নেই