মেইন ম্যেনু

জঙ্গিরা মালয়েশীয় বিমানটি ভূপাতিত করেছে, দাবি ইউক্রেনের

পূর্ব ইউক্রেনে জঙ্গিরা ক্ষেপণাসে্ত্রর আঘাতে মালয়েশিয়ান এয়ারলাইনসের বিমানটি ভূপাতিত করেছে বলে দাবি করেছে ইউক্রেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে ইন্টারফ্যাক্স-ইউক্রেন এ তথ্য জানিয়েছে।

মালয়েশিয়াগামী বিমানটিতে ২৯৫ জন যাত্রী ছিলেন।
ইউক্রেনের কর্মকর্তা আন্তন গেরাসচেঙ্কোর বরাত দিয়ে ইন্টারফ্যাক্স-ইউক্রেন জানায়, বোয়িং ৭৭৭ বিমানটি নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডাম থেকে কুয়ালালামপুরের উদ্দেশে রওনা হয়েছিল। এটি রুশপন্থী বিদ্রোহীদের ঘঁাটি দোনেস্তকে পতিত হয়। তিনি দাবি করেন, ভূমি থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ে বিমানটিকে ভূপাতিত করা হয়।

রয়টার্সের খবরে বলা হয়, বিমানটি ভূপাতিত করার বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে ইউক্রেনের কর্মকর্তাদের দাবি, স্থানীয় লোকজন বিমানটির ধ্বংসাবশেষ পেয়েছে।

ukraine-eu-russia-map-dataএদিকে এক টুইটার বার্তায় মালয়েশিয়ান এয়ারলাইনস জানিয়েছে, ইউক্রেনের আকাশসীমায় বিমানের ক্রুদের সঙ্গে সর্বশেষ যোগাযোগ হয়েছিল।
ইউক্রেনের কর্মকর্তা গেরাসচেঙ্কোর বরাত দিয়ে ইন্টারফ্যাক্স আরও জানায়, বেসামরিক পরিবহনে ব্যবহূত বিমানটি আমস্টারডাম থেকে কুয়ালালামপুর যাচ্ছিল। বিমানবিধ্বংসী বুক ক্ষেপণাসে্ত্রর মাধ্যমে এটিকে ভূপাতিত করা হয়েছে। এতে ২৮০ জন যাত্রী ও ১৫ জন ক্রু নিহত হন।’
ইউক্রেনের অন্য এক কর্মকর্তার বরাত দিয়ে ইন্টারফ্যাক্স-ইউক্রেন জানায়, বিমানটি ১০ হাজার মিটার উঁচুতে (৩৩ হাজার ফুট) রাডারে সর্বশেষ দেখা যায়। পরে এটি রাশিয়ার সীমান্ত থেকে ৪০ কিলোমিটার দূরে ইউক্রেনের শাখতারস্কের তোরেজে গিয়ে পড়ে।সাম্প্রতিক সময় এলাকাটিতে ইউক্রেনের সেনা ও রুশপন্থী বিদ্রোহীদের মধ্যে যুদ্ধ হয়েছিল।






মন্তব্য চালু নেই