মেইন ম্যেনু

চুল সিল্কি হবে চটজলদি

সময়ের ফ্যাশন সচেতন নারীরা সিল্কি চুলের দারুন ভক্ত। চুলকে সিল্কি করতে কতো না যত্ন-আত্মি। বর্তমানে আবার যোগ হয়েছে চুলের রিবনডিং। অনেক মেয়ের স্বপ্নই থাকে ঘনকালো সিল্কি চুলের। আর সেই চুল যদি ঘরে বসেই চটজলদি সিল্কি হয়, তাহলে তো কথাই নেই।

ঘরে বসে অতি অল্প সময়ে চুল সিল্কি করতে লাগবে শ্যাম্পু পরিমাণ মতো, লেবুর রস বা ভিনেগার ২ টেবিল চামচ। শ্যাম্পু দিয়ে প্রথমে আপনার মাথার চুল ধুয়ে নিতে হবে। এরপর এক মগ পানিতে লেবুর রস বা ভিনেগার ভাল করে মিশিয়ে নিনে। চুল ভেজা অবস্থাতেই সমস্ত চুলে সেই লেবুর পানি দিয়ে ভাল করে ধুতে হবে। আলতো করে চুলটা মুছে শুকিয়ে নিন। নিজেই তফাতটা দেখতে পাবেন।

এছাড়াও ব্যবহার করতে পারেন টকদইয়ের প্যাক। এজন্য এককাপ টকদই এর সঙ্গে একটি লেবুর রস ও ২ টেবিল চামচ তেল মিশিয়ে প্যাক তৈরি করুন। গোসলের আগে সমস্ত চুলে এবং চুলের গোড়ায় এই প্যাকটি ভালকরে ধীরে ধীরে লাগান। এভাবে প্যাকটি মেখে ৩০-৪০ মিনিট পর শ্যাম্পু করে খুব ভালভাবে ধুয়ে ফেলুন। চুল শুকিয়ে এলে আপনি নিজেই পার্থক্যটা বুঝতে পারবেন। প্রতি সপ্তাহে অন্তত দুই বার এই প্যাকটি চুলে ব্যবহার করতে পারেন।

লেবু সব সময়ই বাজারে কম বেশি পাওয়া যায়। তাই কোন রকম ঝামেলা ছাড়াই চুল সিল্কি করতে এটি ব্যবহার করতে পারেন। চুলের যত্নে টকদইও দারুন উপকার। টকদই এর সঙ্গে লেবুর রস মিশিয়ে ব্যবহার করলে মাথার খুশকি চলে যায় এবং চুল হয়ে উঠে প্রাণবন্ত।






মন্তব্য চালু নেই