মেইন ম্যেনু

নোয়াখালীর কিছু খবর :

চাটখিল থানা পুলিশের গাড়ী ল্য করে জিসান বাহিনীর বোমা নিক্ষেপ, আটক ৫

নোয়াখালীর চাটখিল উপজেলায় গতকাল রাতে উপজেলা ইটপুকুরিয়া এলাকায় চাটখিল থানার ও.সি ফোর্স টহলে গিলে পুলিশের পিক্যাপ ভ্যান ল্য করে জিসান বাহিনীর সন্ত্রাসীরা বোমা নিপে করে। বোমাগুলো লভ্রষ্ট হয়ে যাওয়ায় হতাহত কিংবা গাড়ীর কোন তি হয়নি। তবে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ঘটনা স্থল থেকে জিসান বাহিনীর দুই ক্যাডারকে আটক করে থানায় নিয়ে আসে। আটককৃতরা হচ্ছে লীপুর জেলার চন্দ্রগঞ্জ থানাধীন বিনোদপুর গ্রামের দ্বীন মো‏হাম্মদের ছেলে সন্ত্রাসী সাদ্দাম হোসেন (২৪) ও আবুল খায়েরের ছেলে হিরন (২২)। স্থানীয় প্রত্যদর্শী ও চাটখিল থানা পুলিশ জানান, গতকাল রাত ৯টার সময় তিনি তার পিক্যাপ ভ্যান গাড়ী যোগে ফোর্স নিয়ে লীপুরের সীমান্তবর্তী এলাকা ও নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের ইটপুকুরিয়া-বিনোদপুর সড়কে টহল দিতে যান। এসময় ওই এলাকায় অবস্থানরত জিসান বাহিনীর ক্যাডাররা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের গাড়ী ল্য করে পর পর ৪টি হাতবোমা নিপে করে।এসময় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। চাটখিল থানার ও.সি মোহাম্মদ নাসিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এদিকে ও.সি অভিযান চালিয়ে পৌরসভার স্বাস্থ্য কমপ্লেক্স সড়ক থেকে উপজেলার কুখ্যাত সন্ত্রাসী নোয়াখলা গ্রামের শাহজালাল ছোটন (২৫) তার সহযোগী কেশুরবাগ গ্রামের ইসমাইল হোসেন রুবেল (২৫) ও গোবিন্দপুর গ্রামের ইসমাইল হোসেনকে (২৮) আটক করেছে। আটককৃতদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা ও অভিযোগ রয়েছে।

বেগমগঞ্জে হরতালের সমর্থনে জামায়াতের মিছিল
জামায়াতে ইসলামের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামকে মানবতাবিরোধী অপরাধে ফাঁসির রায়ের প্রতিবাদের জামায়াতের ডাকা দুই দিনের সকাল-সন্ধ্যা হরতালের প্রথম দিন নোয়াখালীর বেগমগঞ্জে মিছিল করেছে উপজেলা জামায়াত। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে জেলার বাণিজ্যিক নগরী চৌমুহনীর পূর্ব বাজারে হরতালের সমর্থনে একটি মিছিলটি বের করে উপজেলা জামায়াতের নেতাকর্মীরা। মিছিল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিনের একপর্যায়ে করে বাজারের দিকে আসলে এতে পুলিশ বাঁধা দেয়। পরে মিছিলটি সেখানেই শেষ হয়ে পূর্ব বাজারের কাাঁচারী বাড়ীর মসজিদের সামনে সব কেন্দ্রীয় নেতার মুক্তির দাবীতে সমাবেশ করে জামায়াত-শিবির। বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইনুল হক জানান, হরতালে নাশকতার আশংকায় মিছিল বাধা দেওয়া হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ও সাধারণের জানমালের সার্বিক নিরাপত্তায় পুলিশ সর্তক অবস্থানে রয়েছে।

নোয়াখালীতে আওয়ামীলীগের হরতাল বিরোধী মিছিল
মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতা আজহারের মৃত্যুদন্ডের রায় ঘোষনা করায় জামায়াতের ডাকা ২ দিন হরতালের  প্রথম দিন বুধবার সকাল ১১ টায় নোয়াখালীতে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে হরতাল বিরোধী মিছিল করেছে জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন। মিছিলটি জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে বের হয়ে জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগ নেতা আবদুল মমিন বিএসসি, শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, সাধারণ সম্পাদক শহিদ উল্যা খান সোহেল, আওয়ামীলীগ নেতা মিয়া মো.শাহাজান । এ সময় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

নোয়াখালীতে এফপিএবি’র ২ দিনের যুবমেলা অনুষ্ঠিত
বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফবিএবি) নোয়াখালী জেলা শাখার উদ্যোগে স্বাস্থ্য সেবা বিষয়ক প্রদর্শনী সহ নানা আয়োজন দুই দিনব্যাপী যুবমেলা সম্পন্ন হয়েছে। জেলা শহর মাইজদীর এফপিএবি’র তারার মেলা প্রাঙ্গণে (২৯ ও ৩০ ডিসেম্বর) যুবদের দ্বারা পরিচালিত ১৩টি স্বাস্থ্য সেবা বিষয়ক প্রদর্শনীর স্টল, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সমন্বয়ে দুই দিনের এ যুবমেলা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (৩০ ডিসেম্বর) রাতে যুবমেলার সমাপনী অনুষ্ঠানে এফপিএবি জেলা শাখার সভাপতি আবদুস জাহেরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নোয়াখালী পৌরসভার মেয়র হারুনুর রশিদ আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এফপিএবির নির্বাহী পরিচালক ড. এএফএম মতিউর রহমান, যুব উন্নয়ন অধিদপ্তর জেলা উপ-পরিচালক ফরহাত নূর, বাপসা’র নিবার্হী পরিচালক আলতাফ হোসেন, এফপিএবি জেলা কর্মকর্তা ডা. নুরুল আলম, এফপিএবি জেলা সাধারণ সম্পাদক (অবৈতনিক) এটিএম ফিরোজ আলম, সহসভাপতি এডভোকেট ওমর ফারুক প্রমুখ। মেলার শেষ দিন তারার মেলা ও এফপিএবি’র মাঠ পর্যায়ের বিভিন্ন কার্যক্রমের জন্য যুব ও স্বাস্থ্যকর্মীদের পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। এরআগে, সোমবার সন্ধ্যায় যুবমেলার উদ্বোধন করেন, এফপিএবি’র কেন্দ্রীয় কমিটির অবৈতনিক মহাসচিব নাসির আহমেদ বাবুল। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহিন।






মন্তব্য চালু নেই