মেইন ম্যেনু

চট্টগ্রাম শাহ আমানতে ভ্যাকুয়াম ক্লিনারে স্বর্ণবার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভ্যাকুয়াম ক্লিনারের ভেতর পাওয়া গেছে ৭৬টি স্বর্ণবার।
এছাড়া পৃথক দুই বিমানের যাত্রীর কাছ থেকে স্বর্ণালংকার ও বেশকিছু মোবাইল সেটও জব্দ করে বিমানবন্দর কাস্টমস।
বুধবার সকালে বিদেশ থেকে আনা দুইটি ভ্যাকুয়াম ক্লিনার পরীক্ষা করে বারগুলো জব্দ করা হয়েছে বলে জানান বিমান বন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার নূর-ই-আলম।
তিনি জানান, ফয়সাল শিকাদার ও মো. ইস্কান্দার নামে দুই যাত্রী গত ১৭ ও ২৮ জুন এয়ার এরাবিয়ার ফ্লাইটে শারজাহ থেকে চট্টগ্রাম আসে।
তবে তাদের ল্যাগেজগুলো আসে পরে। গত সোমবার দুই যাত্রী তাদের ল্যাগেজ নিতে বিমানবন্দরে এলে তাদের ল্যাগেজ পরীক্ষা করে ভ্যাকুয়াম ক্লিনারগুলো জব্দ করা হয়।
বুধবার সকালে বিভিন্ন পরীক্ষার পর ভ্যাকুয়াম ক্লিনার দুইটির প্রতিটিতে ৩৮টি করে মোট ৭৬টি স্বর্ণবার উদ্ধার করা হয় বলে জানান ব্যবস্থাপক উইং কমান্ডার নূর-ই-আলম।
উদ্ধারকরা স্বর্ণবারগুলোর বাজার মূল্য তিন কোটি ৮০ লাখ টাকা বলে জানান তিনি।
এদিকে বুধবার ভোর ৪টার দিকে দুবাই ও ওমান থেকে আসা দুইটি বিমানের দুই যাত্রীর কাছ থেকে স্বর্ণালংকার ও মোবাইল সেট জব্দ করা হয়েছে বলে জানান বিমান বন্দর কাস্টমসের সহকারী কমিশনার অথেলো চৌধুরী।
তিনি জানান, বুধবার ভোরে সকালে দুবাই থেকে চট্টগ্রাম আসা বাংলাদেশ বিমানের শরীফা আক্তার নামে এক যাত্রীর কাছ ৩৯০ গ্রাম ওজনের সাত লাখ টাকা মূল্যের স্বর্ণালংকার জব্দ করা হয়।
এছাড়া একই সময়ে ওমান থেকে আসা বাংলাদেশ বিমানের আফতাবুল ইসলাম নামে এক যাত্রীর ল্যাগেজ তল্লাশি করে এইচটিসি ও স্যমস্যাং ব্রান্ডের ৪৮টি মোবাইল সেট জব্দ করা হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই