মেইন ম্যেনু

চট্টগ্রামের রাউজানের কিছু খবর

চট্টগ্রাম রাউজানে এমপি ফজলে করিমের কম্বল বিতরণ

চট্টগ্রাম রাউজানের পূর্ব গুজরা ইউনিয়নে স্থানীয় সাংসদ ও রেলপথ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর কাছ থেকে পাওয়া কম্বল গতকাল মঙ্গলবার সকালে বিতরণ করেছে পূর্ব গুজরা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ। এসময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সালাউদ্দিন আহমেদ, ইউপি সচিব ফরিদ আহমেদ, রাউজান প্রেস ক্লাব সভাপতি তৈয়ব চৌধুরী, ইউপি সদস্য রুবিনা ইয়াছমিন রুজি, জাগির হোসেন, মোহাম্মদ ইলিয়াছ, যিশু বড়–য়া, চন্দ্র সেন বড়–য়া, লিলা বিশ্বাস, উদ্যোক্তা মো.টিপু। এসময় ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন আহমেদ বলেন, সাংসদের নির্দেশে আমরা অসহায় মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করছি। আগামিতেও এই ধারা অব্যাহত থাকবে। এতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

জেএসসিতে পূর্ব গুজরা উচ্চ বিদ্যালয়ের সাফল্য
চট্টগ্রাম রাউজানের পূর্ব গুজা উচ্চ বিদ্যালয় বরাবরেরমত এবারও জেএসসিতে সাফল্য অব্যাহত রেখেছে এতে ৩৬জন শিক্ষার্থীর মধ্য ১জন এ প্লাসসহ পাশ করেছে ৩৫জন। গতকাল মঙ্গলবার প্রকাশি ফলাফল নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিম জানান, অসুস্থতার জন্য একজন অপস্থিতির কারনে অকৃতকার্য হয়েছে। অন্যরা সবাই পাশ করেছে। এ ফলাফলের জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট এম.আনোয়ার চৌধুরী সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশনা ও শিক্ষকমন্ডলী এবং অভিভাবক শিক্ষার্থীদের আন্তরিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামিতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখার আহবান জানিয়েছেন।

রাউজানে ১৫তম বিশাল জশনে জুলুছ সম্পন্ন
jolosh pictureচট্টগ্রাম রাউজানের হলদিয়া-ডাবুয়া আহলে সুন্নত ওয়াল জামাতের উদ্যেগে ১৫ তম বিশাল জশনে জুলুছ গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যšত পায়ে হেটে বিভিন্ন গুরূত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে আমির হাট বাজারে এসে শেষ হয়েছে। হাজার হাজার নবীর আশেক সকাল থেকে জুলুশে অংশগ্রহন করে বিভিন্ন কেরাত,নাত,দরূদ শরীফ পাঠ করে জিকিরের মাধ্যমে পায়ে হেটে মাইলের পর মাইল পথ অতিক্রম করেন। এই সময় দেখা যায় আগত হাজার হাজার নবী প্রেমীক ও মাদ্রাসা ছাত্ররা মাথায় পাগড়ি বেঁধে বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে নারায়ে তকবির আল্লাহ আকবর ধ্বনিতে সমগ্র এলাকাকে প্রক¤িপত করে তুলে। আরো দেখা যায় জুলুশে অংশগ্রহন কারীরা এত পথ হাঠার পর এক মিনিটের জন্য ও ক্লাত দেখা যায়নি। হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা দর্গাবাজার থেকে শুরূ করে, মওলানা দো¯ত মোহাম্মদ সড়ক হয়ে আমিরহাট ,জগন্নাথহাট,বাচামিয়ার দোকান,ফকিরহাট বাজার,থানা রোড হয়ে জলিল নগর বাসস্টেশন হয়ে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়ক বেয়ে মুন্সিরঘাটাদিয়ে প্রায় ২০ কিলোমিটার পথ পায়ে হেঠে অতিক্রম করে এয়াছিন শাহ কলেজ মাঠে এসে জুলুশের র‌্যালির সমাপ্তি ঘটে। পরে কলেজ ময়দানে বিশাল মাহফিল অধ্যক্ষ আলহাজ্ব সৈয়্যদ আহসান হাবীবের সভাপতিত্বে অনুষ্টিত হয়। মাহফিল বাস্তবায়ন কমিটির সচিব আলহাজ্ব মাহবুবুল আলম ও সৈয়্যদ মুহাম্মদ আলী আকবর তৈয়্যবীর যৌথ পরিচালনায় এতে বক্তব্য রাখেন আলহাজ্ব আল্লামা শায়েস্তা খান আল আযহারী, আলহাজ্ব আল্লামা জসীম উদ্দীন রেজবী, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম,মুক্তিযুদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী,মুছা কন্টাক্টর, সচিব আলহাজ্ব মাহবুবুল আলম,এস এম বাবর ,আবদুল মোমেন চৌধুরী,আল্লামা ওবাইদুন নাছের নঈমী ,আল্লামা ছোলায়মান মকবুলী,সৈয়্যদ মুহাম্মদ আলী আকবর তৈয়্যবী,সৈয়্যদ আল্লামা তৈয়বুর রহমান,সাংবাদিক এম বেলাল উদ্দিন, হাছান মেম্বার প্রমুখ। উপস্থিত ছিলেন আ্ল্লামা ইয়াছিন হোসাইন হায়দারী,আল্লামা সাাইদুল আলম খাখী, মুহাম্মদ আলী মেম্বার,মুহাম্মদ মুনছুর, আল্লামা কলিমউল্লাহ নুরী,আল্লামা ইদ্রিছ আনছারী,আল্লামা নুর মোহাম্মদ রেজবী,আল্লামা শামসু নঈমী,অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, আল্লামা তসলিম উদ্দিন মাইজভান্ডারী,আল্লামা ছোলায়মান চৌধুরী,মওলানা ইয়াছিন ভান্ডারী,আল্লামা ওমর ফারূক আজমী,আল্লামা নুরূল আবছার রেজবী,আল্লামা বশর ভান্ডারী,মওলানা মুনছুর নেজামী,মওলানা নেজাম উদ্দিন তৈয়্যবী,মুহাম্মদ মমতাজ,মুহাম্মদ ফোরকান,সৈয়্যদ লুৎফর রহমান,সৈয়্যদ গিয়াস উদ্দিন জিহাদী, জামাল উদ্দিন মাস্টার,মুহাম্মদ জিলহাজ্ব,শায়ের মুহাম্মদ আবদুল মাবুদ প্রমুখ।

অদুদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শেষ নিঃশ্বাস ত্যাগ
Tapon kumar barua copyচট্টগ্রাম রাউজান উপজেলার নোজিষপুর ইউনিয়ন প্রতিষ্ঠিত ফতেনগর নোয়াজিষপুর অদুদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু তপন কুমার বড়–য়া (৫৩) ঢাকা ইউনাইটেড হাসপাতালে আজ ৩০ ডিসেম্বর, মঙ্গলবার দুপুর ২ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি অত্র বিদ্যালয়ে ২৬ বছরের শিক্ষকতা জীবনে সহকারী প্রধান শিক্ষক দায়িত্বে ৬ বছর, পরে প্রধান শিক্ষকের দায়িত্বে ১ বছরের শিক্ষকতা অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ২ সন্তান ও ১ স্ত্রী রেখে যান। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন, অত্র বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও নোয়াজিষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরোয়ার্দী সিকদার। তিনি শোকআত্ম পরিবারের প্রতি সমবেদনা জানান এবং বাবু তপন কুমার বড়–য়ার বিদায়ী আত্মার শান্তি কামনা করেন। আগামী ৩১ ডিসেম্বর বুধবার দুপুর ২.০০ টায় পশ্চিম বিনাজুরী নিজবাড়ীতে শোকসভা ও শেষকৃত্য অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।






মন্তব্য চালু নেই