মেইন ম্যেনু

‘ঘোষক দাবিদারদের অবস্থান জনগণ জানতে চায়’

২৫ মার্চ গণহত্যা দিবস সম্পর্কে মুক্তিযুদ্ধের ঘোষক দাবিদার বিএনপির রাজনৈতিক অবস্থান জনগণ জানতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর লালবাগের আজাদ অফিস মাঠে ‘২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস’ উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যারা মুক্তিযুদ্ধের ঘোষক বলে নিজেদের দাবি করে আমি সেই ঘোষক দাবিদার দলকে জিজ্ঞেস করতে চাই, ২৫ মার্চের এ গণহত্যা দিবসে আপনাদের কর্মসূচি কি? আমি জানতে চাই আপনারা এই নৃশংস হত্যাকাণ্ডের দিনে নীরব কেন? আমি জানতে চাই আজকের এই দিনে গণহত্যার ব্যাপারে বিএনপির রাজনৈতিক অবস্থান কি? বাংলাদেশের জনগণ তা জানতে চায়।

তিনি বলেন, এখানেই মেরুকরণ হচ্ছে কারা সাম্প্রদায়িক অপশক্তিকে মদদ দেয়, আলবদর শত্রুদের সঙ্গে মিত্রতা করে। তারা মুক্তিযুদ্ধকে মানে না। বিএনপির কোনো কর্মসূচি আজ নেই কেন? আজকের এই নৃশংসতম, বর্বরোচিত হত্যাকাণ্ডের অবস্থান পরিষ্কার করতে হবে। তারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে? না পাকিস্তানের ধ্যান-ধারণা লালন করে?

দলীয় নেতাকর্মীদের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘কাউয়া পঁচাত্তরেও ছিল, একাত্তরেও ছিল। এখনও আছে। আর কিছু কিছু নেতা দল ভারি করার জন্য কাউয়াদেরও লিস্টে নাম লেখায়।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মোজাফফর হোসেন পল্টু, দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগ নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।






মন্তব্য চালু নেই