মেইন ম্যেনু

গ্যাসলাইন বিস্ফোরণের আশঙ্কা, তিতাস ঘুমিয়ে

রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকায় গ্যাসের লাইন ছিদ্র হয়ে গত দুইদিন ধরে জোরগতিতে গ্যাস বের হয়ে যাচ্ছে। স্থানীয়রা থানায় এবং তিতাস গ্যাসে বারবার অভিযোগ করলেও এখন পর্যন্ত সমাধানের কোন ব্যবস্থা নেয়া হয়নি।

তাছাড়া ছিদ্র মেরামতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় যে কোন সময় বড় ধরনের বিস্ফোরণের আশঙ্কা প্রকাশ করছেন স্থানীয় বাসিন্দারা। বড় ধরনের বিস্ফোরণের আশঙ্কায় এলাকায় বিরাজ করছে আতঙ্ক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত মঙ্গলবার থেকে খিলগাঁও ২৪ নম্বর ওয়ার্ডের ২ ও ৩ নম্বর গলির মাঝখানে গ্যাসের মূল লাইন ছিদ্র হয়ে গ্যাস বের হতে শুরু করে। এলাকাবাসী তিতাস তাৎক্ষনিক ভাবে গ্যাস সংযোগ অফিসে যোগাযোগও করে, কিন্তু তাদের অভিযোগে কর্ণপাতই করেনি তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

পরে আতঙ্ক কাটাতে স্থানীয়রা নিজ উদ্যোগে রশি দিয়ে ঘটনাস্থল চিহ্নিত করে রেখেছেন। যাতে আগুন বা দাহ্য পদার্থ নিয়ে কেউ ওই এলাকায় বিচরণ না করে। গতকাল বুধবার রাত থেকে ওই ছিদ্র দিয়ে বিকট শব্দসহ গ্যাস বিস্ফোরিত হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের সঙ্গে যোগাযোগ করা হলে অভিযোগ কেন্দ্রের দায়িত্বে থাকা মোশাররফ হোসেন বলেন, ‘এব্যাপারটি আমরা জানি। সকালে এলাকাবাসী এসে অভিযোগ করেছে। কিন্তু হাতে অনেক কাজ থাকায় এখনো কোন ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি। তবে খুব শীঘ্রই তিতাস গ্যাসের প্রকৌশলীরা ঘটনাস্থল পরিদর্শন করবেন।’

স্থানীয়দের নিরাপত্তার প্রসঙ্গে খিলগাঁও থানায় যোগাযোগ করা হলে এসএই ফখরুল বলেন, ‘আমি আজই ছুটি শেষে ডিউটিতে এলাম, আর আমার আগে যে অফিসার দায়িত্বে ছিলেন তিনি আমাকে এ ব্যাপারে কিছু জানাননি।’ তবে এখন তিনি এ ব্যাপারটি তদন্ত করবেন বলেও জানান।






মন্তব্য চালু নেই