মেইন ম্যেনু

গোপালগঞ্জে অবৈধভাবে পৌর-টোলের নামে চাঁদা আদায়কালে হাতেনাতে তিন যুবক গ্রেফতার

হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জে অবৈধভাবে পৌর-টোলের নামে চাঁদা আদায়কালে হাতেনাতে তিন যুবককে গ্রেফতার করেছে ভ্রাম্যমান আদালত। তিনজনকেই এক মাসের কারাদন্ড দিয়ে জেলে পাঠিয়েছেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুন।

তার নেতৃত্বে বুধবার দুপুর ১২ টার দিকে গোপালগঞ্জ শহরের লঞ্চঘাট এলাকায় বঙ্গবন্ধু সড়কের ওপরে চাঁদা আদায়কালে বেশ কয়েকটি চাঁদা-আদায়ের-রশিদবহিসহ মোঃ শাহাবুর মোল্লাকে (২৯) গ্রেফতার করে।

সে শহরের চর মানিকদাহ এলাকার সাপায়েত মোল্লার ছেলে। এর আগে মঙ্গলবার রাত ১০ টার দিকে একই আদালত কোটালীপাড়া উপজেলা হেডকোয়ার্টারে অভিযান চালায় এবং সওজ ’এর রাস্তার ওপর থেকে বিভিন্ন রংয়ের চাঁদা আদায়ের রশিদবহিসহ হাসান তালুকদার (১৭) ও আনিচুর রহমানকে (২৭) হাতেনাতে গ্রেফতার করে। হাসান কোটালীপাড়ার শিকির বাজারের মোঃ সাহিদ তালুকদারের ছেলে এবং আনিচুর উত্তরপাড়ের নিলু শেখের ছেলে।

গ্রেফতারকৃতরা জানিয়েছে, তাদের কাছে বিভিন্ন রংয়ের চার প্রকার রশিদবহি রয়েছে। মূলত: তারা সবাই কর্মচারী। থ্রি-হুইলারের জন্য ২০ টাকা, পিকআপের জন্য ৩০ টাকা, ট্রাকের জন্য ৫০ টাকা এবং ১৪ চাকার কাভার্ড-ভ্যানের জন্য ৬০ টাকা করে তারা চাঁদা আদায় করতো।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুন জনকণ্ঠকে জানিয়েছেন, গ্রেফতারকৃত ওই তিনজনকেই এক মাসের কারাদন্ড দিয়ে জেলে পাঠানো হয়েছে। গোপালগঞ্জের বিভিন্ন স্থানে সরকারি রাস্তার ওপর অবৈধভাবে পৌর-টোলের নামে চাঁদা আদায় চলছিল। ইতোমধ্যে অধিকাংশে উচ্ছেদ হয়েছে। এধরণের চাঁদাবাজীর সঙ্গে যুক্ত যাকেই পাওয়া যাবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।






মন্তব্য চালু নেই