মেইন ম্যেনু

গাজায় হামলার প্রতিবাদে মুখর প্রেসক্লাব

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে শনিবার সকাল থেকেই মুখরিত প্রেসক্লাব এলাকা। একাধিক সংগঠন এ হামলা অবিলম্বে বন্ধের দাবি জানিয়ে মানববন্ধন করে। সকাল সাড়ে দশটা থেকে ঐক্য ন্যাপ, ন্যাপ ভাষানী, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, বাংলাদেশ স্বাধীনতা পরিষদ, বাংলাদেশ শান্তির দলসহ বেশ কয়েকটি সংগঠন পৃথক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এ সময় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক বলেন, গত কয়েক সপ্তাহ ধরে প্রতিদিনই অসংখ্য মানুষকে নির্বিচারে হত্যা করা হচ্ছে। সভ্য সমাজে এ ধরনের হত্যাযজ্ঞ কিছুতেই মেনে নেয়া যায় না। এর বিরুদ্ধে পুরো বিশ্বের একসঙ্গে জেগে উঠা উচিত।

ন্যাপ ভাষানীর চেয়ারম্যান মোস্তাক হোসেন ভাষানী বলেন, ইসরাইলি শক্তির বিরুদ্ধে কোনো শক্তিই দাঁড়াতে চাচ্ছে না। সে হতে পারে দেশের ভেতরে বা বাইরে। যারা মানবতার কথা বলেন, তারাও এক্ষেত্রে নিশ্চুপ। কিন্তু কেন! এরা কী তাহলে মানুষ না। মুসলিম বিশ্বের অন্য দেশগুলো কেউ ফিলিস্তিনের জন্য এগিয়ে আসছে না। এভাবে চলতে দেয়া যায় না। যার যা আছে তাই নিয়ে ফিলিস্তিনের পাশে দাঁড়ানো উচিত। অবিলম্বে এই হত্যাযজ্ঞ বন্ধ করার দাবি জানান বক্তারা।

ইসরায়েলি পণ্য বর্জনের ডাক দিয়ে বক্তারা বলেন, এসব পণ্য বিক্রির টাকা দিয়ে তারা অস্ত্রশস্ত্র ক্রয় করে এবং তা দিয়েই হামলা চালায় নিরীহ ফিলিস্তিনিদের ওপর।






মন্তব্য চালু নেই