মেইন ম্যেনু

গণ বিশ্ববিদ্যালয়ে জার্মান হাইকমিশনার

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে সোমবার মেডিকেল ফিজিক্স অ্যান্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে বাংলাদেশ এবং জার্মানির মধ্যকার দ্বিপার্শ্বিক সম্পর্কের উন্নয়ন বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ডিসেম্বর) সকাল ১১ টার সময় ক্যাম্পাসের ৪১৭ নম্বর রুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মেসবাহ উদ্দিন সভাপতিত্বে এ সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ভৌত এবং গাণিতিক বিদ্যা অনুষদের ডীন ড. হাসিন অনুপমা আজহারী ।এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত জার্মানির হাইকমিশনার ড. ফারদিনেন্ড ভন হোয়ে।

সেমিনারে জার্মানির হাইকমিশনার বাংলাদেশ ও জার্মানি মধ্যকার সুসম্পর্কের কথা উল্লেখ করেন । সে সময়ে শিক্ষার্থীদেরকে কিভাবে তারা সহজে জার্মানি যেতে পারে এবং পড়াশুনার সুযোগ পেতে পারে সে বিষয়ে পরামর্শ দেওয়া হয়। তিনি আরও জানান বর্তমানে জার্মানিতে প্রচুর মেধাবী বাংলাদেশী শিক্ষার্থী রয়েছে । তিনি আরও উল্লেখ করেন জার্মান সরকার সেখানকার বিশ্ববিদ্যালয়-গুলোতে সব ধরনের টিউশন ফি মওকুফ করে দিয়েছে ।

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার আবু মোহাম্মদ মোকাম্মেল বলেন- “সেমিনারের মাধ্যমে শিক্ষার্থীরা অনেক কিছু জানতে পেরেছেন। ভবিষ্যতে এ ধরনের সেমিনার আয়োজন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।”

সেমিনারের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল ফিজিক্স অ্যান্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৫ম সেমিস্টারের শিক্ষার্থী হাসান মোহাম্মদ মোহাই-মীন বলেন- সেমিনারে আলোচিত বিষয়গুলো অনেক গুরুত্বপূর্ণ ছিল। এর মাধ্যমে আমরা আমাদের ক্যারিয়ার সম্পর্কে জানতে পেরেছি, যা আমাদেরকে অনেক সাহায্য করবে। বিভিন্ন   বিভাগের শিক্ষক শিক্ষিকা সহ প্রায় ৫শতাধিক শিক্ষার্থী সেমিনারে উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই