মেইন ম্যেনু

ক্রিকেট খেলায় আজব পুরষ্কার! ম্যাচ জিতে পেল ছাগল-মুরগি

টানটান উত্তেজনার ক্রিকেট ম্যাচ। দর্শকও নেহাত কম নয়। খেলা শেষ হতেই হাততালিতে ফেটে পড়লেন দর্শক। এবার পুরস্কার বিতরণের পালা। কিন্তু পুরস্কার দেখে তাজ্জব বনে গেলেন উপস্থিতরা।

জয়ী দলের হাতে পুরস্কার তুলে দিতেই ভ্যা…. বলে ডেকে উঠলো সয়ং পুরস্কারটি। হ্যা, জয়ীদের হাতে তুলে দেওয়া হলো আস্ত একটি ছাগল। আর রানার আপ দল পেল পাঁচটি মুরগি।এই ক্রিকেট খেলায় আজব পুরষ্কার! ম্যাচ জিতে পেল ছাগল-মুরগি

ভারতের মহারাষ্ট্রের পালঘর জেলার জওহর তালুকায় বসে এ ক্রিকেট আসর। প্রতি বছর জওহরের রাজীব গান্ধী স্টেডিয়ামে বসে ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টের আসর। পুরস্কার হিসেবে ৫০ হাজার থেকে একলক্ষ অর্থমুদ্রা দেওয়া হয়। কিন্তু এবার দেওয়া হলো ছাগল আর মুরগি। কিন্তু কেন?

জানা গেছে, প্রতি বছরই পুরস্কারের টাকা ভাগাভাগি নিয়ে হয় গণ্ডগোল। এতে অনেকেরই যেতে হয় হাসপাতাল পর্যন্ত।

কর্তৃপক্ষ তাই অর্থ বাদ দিয়ে পশুপাখি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এতে কপাল পুড়েছে ক্রিকেটারদেরও। তবে ছাগল বা মুরগী দিয়ে একটা পিকনিক তো হবেই, বলেন আয়োজকদের কেউ কেউ।

কোচ উমেশ তামোর জয়ী দলকে ছাগল-মুরগি দেওয়ার পরামর্শ দেন। তার কথা মেনেই এই পুরস্কার দেওয়া হয়।

এছাড়া প্রতি চার-ছয়ের জন্য দেওয়া হয় সিদ্ধ ডিম। প্রতি বছর টাকার জন্য যেখানে মারপিট লাগতো এবার সেখানে ডিম ভাগ করে খেয়ে নেন ক্রিকেটাররা।

কারণ চার-ছক্কা তো নেহাত কম হয়নি। তাই ডিমও পাওয়া গেছে অনেকগুলো। শীঘ্রই ছাগল-মুরগি দিয়ে ভোজ হবে বলে জানিয়েছেন ক্রিকেটাররা।-এই সময়






মন্তব্য চালু নেই