মেইন ম্যেনু

ক্যাটরিনা সম্পর্কে যেসব তথ্য আপনার জানা নেই

বলিউডে ব্যাপক জনপ্রিয় নায়িকাদের মধ্যে একজন ক্যাটরিনা কাইফ। সম্প্রতি কাপুর পরিবারের রণবীর কাপুরের সঙ্গে প্রেমের সম্পর্কের কারণে নিয়মিত খবরের শিরোনাম হচ্ছেন এই লাস্যময়ী। এখানে জেনে নিন এই সুন্দরী সম্পর্কে খুব কম জানা কিছু তথ্য।

ক্যাটরিনা সম্পর্কে যেসব তথ্য আপনার জানা নেই
অনেকের মতে ১৯৮৩ সালে, আবার অনেকে বলেন ১৯৮৪-তে ক্যাটরিনার জন্ম। তার পুরো নাম টার্কুট। ২০০৩ সালে বলিউডের ‘বুম’ ছবি দিয়ে প্রথম পর্দায় আসেন তিনি। মাত্র ১৪ বছল বয়সে একটি জুয়েলারি ব্র্যান্ডের ক্যাম্পেইনে মডেল হয়েছিলেন।

অর্ধেক ব্রিটিশ এবং অর্ধেক ভারতীয় তিনি। তার বাবা কাশ্মীরের মোহামেদ কাইফ একজন ব্রিটিশ ব্যবসায়ী। আর মা ব্রিটিশ। হংকংয়ে জন্ম হয় ক্যাটরিনার। তবে ১৪ বছর বয়স পর্যন্ত হাওয়াইয়ে ছিলেন তিনি। সেখান থেকে লন্ডনে এবং পরে মুম্বাইয়ে আসেন। ছয় বোন এবং এক ভাই নিয়ে বড় সংসারের মেয়ে তিনি। ক্যাট ইতিমধ্যে তার মায়ের সঙ্গে চীন, ফ্রান্স, সুইজারল্যান্ড, পোল্যান্ড, জাপান, বেলজিয়ামসহ ইউরোপের বিভিন্ন দেশে ঘুরেছেন।

ক্যাটরিনা সম্পর্কে যেসব তথ্য আপনার জানা নেই
জ্যাকি শ্রোফের স্ত্রী আয়েশা শ্রোফ ‘বুম’ ছবিটি প্রযোজনা করেন। সেখানেই ক্যাটকে এনেছিলেন তিনি। ক্যাটরিনা টার্কুটকে তখন অনেকেই ক্যাটরিনা কাজি বলে ডাকতেন। কিন্তু ছবিতে আনতে হলে তার নামে ভারতীয় ভাব থাকতে হবে। তাই দর্শকের কাছে গ্রহণযোগ্য করতে তার নাম দেওয়া হলো ক্যাটরিনা কাইফ। রীতিমতো গ্রহণযোগ্য হয়ে উঠলেন তিনি।
ক্যাটরিনার শেষ রিলিজ ‘ব্যাং ব্যাং’ যখন ব্লকবাস্টার হিট, তখন অনেকেই জানতেন না যে, তাকে অনুরাগ বাসুর ‘বারফি’ এর জন্য ঠিক করা হয়েছিল। কিন্তু ইলিয়ানা ডি’ক্রুজ চরিত্রটি করতে এগিয়ে এলেন।
ভারতীয় পোশাকের জন্য ক্যাটরিনার প্রিয় ডিজাইনাররা হলেন রিনা ঢাকা, তরুণ তাহিলানি, রকি এস। আর আন্তর্জাতিক ডিজাইনারদের মধ্যে রয়েছেন আরমানি, মিউ মিউ, প্রাডা, ভার্সেস ইত্যাদি। ‘ওয়েলকাম’ ছবিতে তিনি ২ লাখ রুপি মূল্যের একটি পোশাক পরেছিলেন যা ক্যাটকে উপহার দিয়েছিলেন বিখ্যাত ডিজাইনার এমিলিও পুচ্চি। ক্যাট মেকআপ নিতে রীতিমতো ঘৃণা করেন।

অভিনয়ের দিক থেকে তাকে শাহরুখ খান, আমির খান, কাজল, মাধুরী, জনি ডেপ, লিওনার্দো ডি ক্যাপ্রিওর পাশাপাশি দেখা হয়। ২০০৮, ২০০৯ এবং ২০১০ সালে ক্যাটকে গুগলে সবচেয়ে বেশিবার খুঁজেছিলেন ভারতীয়রা। এফএইচএম ইন্ডিয়ার বিশ্বের সেরা ১০০ জন সেক্সি নারীর তালিকায় ছিলেন ক্যাট। ফোর্বসের তালিকায় সেরা ১০০ ভারতীয় সেলিব্রিটির তালিকায় ক্যাট ছিলেন ৯ নম্বরে। এ ছাড়া ক্ষমতাশালী তারকাদের তালিকায় ৬৩.৭৫ কোটি রুপি উপার্জন নিয়ে ক্যাট প্রথম দশের মধ্যে রয়েছেন।
ক্যাটরিনা সম্পর্কে যেসব তথ্য আপনার জানা নেই
দুইবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলেও একবারও পুরস্কার পাননি তিনি। তার প্রিয় শখের মধ্যে রয়েছে অভিনয়, নাচ, দাবা খেলা, সিনেমা দেখা, ছবি আঁকা ইত্যাদি। তিনি ক্যাজুয়াল পোশাক খুব পছন্দ করেন। প্রতিটি ছবি রিলিজের আগে তিনি সিধিভিনায়াক মন্দির এবং মাউন্ট মেরি চার্চে গিয়ে প্রার্থনা করে আসেন।

ওয়ান্ডার ওমেন এর তথ্যমতে, ক্যারিয়ারের প্রথম দিকে তিনি বিভিন্ন ফার্মে যেতেন ট্যাক্সিতে চড়ে। তিনি কয়েকটি স্টুডিওতে অডিশন দিয়েছেন। এমনকি স্টুডিওর সামনে ব্যানারে নিজের মোবাইল নম্বর লিখে দাঁড়িয়ে ছিলেন বলে নিজেই জানিয়েছেন।

ক্যাটরিনা সম্পর্কে যেসব তথ্য আপনার জানা নেই
মুকেশ ভাট প্রথম ক্যাটকে তাজ ল্যান্ডস অ্যান্ড কফি শপ-এ দেখেন এবং ‘সাইয়া’ ছবিতে জন আব্রাহামের বিপরীতে সুযোগ করে দেন। তবে হিন্দি না বলতে পারার কারণে পরে তার সুযোগ নষ্ট হয়। আবার অনেকের মতে, প্রথম বুম ছবির পরিচালক খালজাদ গুস্তাদ ক্যাটকে আবিষ্কার করেন। কিন্তু আসল সত্যটা এখনো রহস্যাবৃতই রয়ে গেছে।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই