মেইন ম্যেনু

কোরবানির ঈদের থিমে শিখে নিন মজার দুটি নেইল আর্ট

সামনেই কোরবানির ঈদ। আর কোরবানির ঈদ উপলক্ষে নখটাকেও নিশ্চয়ই সাজানোর পরিকল্পনা আছে? যদি এই ঈদে নেইল আর্ট করার পরিকল্পনা থাকে তাহলে একটু ভিন্ন ধরণের মজার কিছু করতে পারেন। অ্যানিমেল প্রিন্টের ফ্যাশনটা চলছে সবখানে। আর এই ঈদে অ্যানিম্যাল প্রিন্টটি যদি হয় গরুর, তাহলে কেমন হয় বলুন তো? নিঃসন্দেহে বন্ধুদের মাঝে সাড়া জাগাতে পারবেন আপনি। জেনে নিন মজার দুটি নেইল আর্টের সহজ কৌশল।

প্রথমে নখে স্বচ্ছ বেইজ কোট লাগিয়ে নিন।
এরপর সাদা নেইল পলিশ দিয়ে সব গুলো নখ রাঙিয়ে নিন।
পুরোপুরি শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
এরপর একটি আইলাইনারের চিকন তুলিতে কালো নেইল পলিশ লাগিয়ে দুই হাতের দুটি নখ বাদে প্রতিটি নখে ছবির মতো করে এলোমেলো আকৃতির ছোপ ছোপ ডিজাইন আঁকুন।
এবার অবশিষ্ট সাদা নখটিতে ফ্রেঞ্চ মেনিকিউরের মতো করে গোলাপি রং করে নিন। এটি গরুর মুখ। এরপর ছবির মতো করে মাঝের কিছু স্থান বাদ রেখে বাকি অংশে কালো ছোপ এঁকে দিন।
গরুর চোখ এঁকে নিন গোল ফোঁটা দিয়ে। গোলাপি অংশে দুটি ছোট কালো ফোঁটা দিয়ে নাক একে নিন।
কালো নেইল পলিশ শুকিয়ে গেলে চোখের কালো অংশে সাদা ফোঁটা দিয়ে দিন।
পুরো নেইলপলিশ শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে উপরে স্বচ্ছ কোট দিয়ে দিন। ব্যাস হয়ে গেলো মজার নেইলআর্ট।

প্রথমে নখে স্বচ্ছ বেইজ কোট দিয়ে নিন। বেইজকোট শুকানো পর্যন্ত অপেক্ষা করুন।
এরপর নখের সামনের অংশ ফ্রেঞ্চ মেনিকিউরের মতো করে সাদা রং এর নেইলপলিশ লাগিয়ে নিন। দুটি নখে গরু আঁকার জন্য গোলাকার করে লাগিয়ে কান একে নিন নেইলপলিশ দিয়ে। আর বাকি নখ গুলো সাধারণ ফ্রেঞ্চ নেইল পলিশ লাগিয়ে নিন।
গরু আঁকবেন যেগুলোতে সেই নখ গুলো বাদ দিয়ে অন্য গুলোতে গরুর ছোপ একে দিন কালো নেইল পলিশ দিয়ে। একটি বর্ডারও দিয়ে দিতে পারেন সাদা নেইলপলিশ ও নখের মাঝে।
এবার গরু আঁকার পালা। প্রথমে গোলাপি নেইল পলিশ দিয়ে গরু গুলোর মুখ ও কানের মাঝের অংশ এঁকে দিন। এরপরে নাকের উপর দুটি কালো ফোঁটা দিয়ে দিন।
এরপর চোখ আঁকার পালা। ছবির মত করে গোলাকার করে চোখ একে দিন এবং গরুর মুখের ছোপ গুলো এঁকে দিন।
সব শেষে গরু গুলোর বর্ডার একে দিন কালো নেইলপলিশ দিয়ে। দুই কানের মাঝে দুটি ছোট দাগ দিয়ে লোম এঁকে দিন। ব্যাস হয়ে গেলো আপনার মজার নেইল আর্ট।






মন্তব্য চালু নেই