মেইন ম্যেনু

কূটনীতিকদের নিয়ে জামায়াতের ইফতার

বাংলাদেশে নিযুক্ত কূটনীতিকদের কাছে সরকারের বিরুদ্ধে অভিযোগ করেছে জামায়াতে ইসলামী। বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে কূটনৈতিকদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করে দলটি।

দলের সহকারী সেক্রেটারি জেনারেল অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ‘এ মাহ্ফিলে আপনাদের উপস্থিতি মাহফিলকে স্বার্থক করেছে। অত্যন্ত দুঃখের বিষয় যে, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীসহ শীর্ষ নেতাদেরকে সরকার অন্যায়ভাবে বন্দি করে রেখেছে। তারা নোংরা রাজনীতির শিকার। এ জন্য আমাদের অন্তরে রক্ত ক্ষরণ হচ্ছে। এ সন্ধ্যায় আমরা তাদের সান্নিধ্য থেকে বঞ্চিত হয়েছি।’

তিনি বলেন, ‘আন্তর্জাতিক নিয়মনীতি ও মানবাধিকার লঙ্ঘন করে তথাকথিত যুদ্ধাপরাধের মিথ্যা অভিযোগে আমাদের সম্মানিত নিরপরাধ নেতাদের বিচারকে সমর্থন বা অনুমোদন না করে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোকে ধন্যবাদ জানাই।’ এসময় তিনি জামায়াতে ইসলামীর দাওয়াতে সাড়া দিয়ে ইফতার মাহ্ফিলে উপস্থিত হওয়ার জন্য বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার, চার্জ দ্য অ্যাফেয়ার্সসহ কূটনীতিকদেরও ধন্যবাদ জানান।

মুজিবুর রহমান বলেন, ‘জামায়াতে ইসলামী বাংলাদেশের সর্ববৃহৎ ইসলামী দল। জামায়াতে ইসলামী গণতন্ত্রে বিশ্বাস করে। একটি শান্তিকামী রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী কখনো সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। বরং সর্ব প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ডকে ঘৃণা করে।’

ইফতার পার্টিতে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও কূটনীতিক কোরের ডিন শাহের মুহাম্মদ, মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ. মজিনা, সৌদি আরবের রাষ্ট্রদূত ড. আবদুল্লাহ বিন নাসের আল-বুসাইরি, তুরস্কের রাষ্ট্রদূত হোসাইন মুফতুগ্লু, মিশরের রাষ্ট্রদূত মুহাম্মদ ইজ্জত, নরওয়ের রাষ্ট্রদূত মিসেস মেরিডি ল্যানডিমো, মার্কিন যুক্তরাষ্ট্রের ডেপুটি চিফ অব মিশন জন ডেনি লুইস, গ্রেট ব্রিটেনের ডেপুটি হাইকমিশনার নিকলো, অস্ট্রেলিয়ার ডেপুটি হাইকমিশনার ড. লুসিন্দা বেল, কাতারের ডেপুটি হেড অব মিশন খালিদ জাহিদ এম আল-মাহমুদ, কানাডার ডেপুটি চিফ অব মিশন মি. ডেনিয়েল লুতফি, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ইরান, ওমান, লিবিয়া, রাশিয়া, ভারত, জাপান, ভিয়েতনাম, ব্রুনাই, দক্ষিণ কোরিয়া প্রভৃতি দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

এ ইফতার পার্টিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমির অ্যাডভোকেট জসিম উদ্দিন সরকার, কেন্দ্রীয় প্রচার বিভাগের সহকারী সেক্রেটারি মতিউর রহমান আকন্দ, ঢাকা মহানগরী জামায়াতের কর্মপরিষদ সদস্য মোবারক হোসাইন প্রমুখ। ইফতার অনুষ্ঠান সঞ্চালনা করেন দলটির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহের।






মন্তব্য চালু নেই