মেইন ম্যেনু

কালো টাকা বিনিয়োগের সুযোগ থাকছে না

এবারের বাজেটে কোনো খাতেই অপ্রদর্শিত আয় বা কালো টাকা সাদা করার সুযোগ থাকছে না জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, গত বছর কালো টাকা থেকে মাত্র ৩৪ কোটি টাকা আয় হয়েছে। এটা দেখলে মনে হয় দেশে কালো টাকাই নেই। আছে অন্যভাবে। বাজেট বক্তৃতায় এটা উল্লেখ ছিল না। এখন বলছি কালো টাকা বাতিল।’

শুক্রবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত ২০১৪-১৫ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

উল্লেখ্য, চলতি ২০১৩-১৪ অর্থবছরে জমি বা ফ্ল্যাট কেনা ও ১০ শতাংশ কর দিয়ে পুঁজিবাজারে কালো টাকা বিনিয়োগ করার সুযোগ রাখা হয়েছিল।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

এছাড়া বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান গোলাম হোসেনসহ অর্থ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৩টা ৩৬ মিনিটে অর্থমন্ত্রী জাতীয় সংসদে ২০১৪-১৫ অর্থবছরের জন্য বাজেট উপস্থাপন শুরু করেন। প্রস্তাবিত এ বাজেটের আকার ২ লাখ ৫০ হাজার ৫০৬ কোটি টাকা। এতে জিডিপি প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৭ দশমিক ৩ শতাংশ। এছাড়া বাজেট ঘাটতি থাকছে ৬৭ হাজার ৫৫২ কোটি টাকা, যা জিডিপির ৫ শতাংশ।






মন্তব্য চালু নেই