মেইন ম্যেনু

কালকিনিতে চুরি ঠেকাতে এলাকাবাসীর রাত জেগে পাহাড়া

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানায় বেড়েই চলছে চুরির ঘটনা। প্রায় রাতেই বিভিন্ন কায়দায় চুরি হচ্ছে মানুষেবসত ঘড়ে। এ দিকে চুরি ঠেকাতে গ্রামবাসীর উদ্যোগে রাত জেগে দেওয়া হচ্ছে ঘড়বাড়ি পাহাড়া।

এলাকাবাসীর অভিযোগ সুত্রে যানা গেছে ডাসার থানার বালিগ্রাম, নবগ্রাম,ধুয়শার, গোপালপুর ও কাজীবাকাইসহ বেশ কয়েকটি গ্রামে সন্ধার পরে বসতঘড়ে সিঁদ ও কেচি গেইট কেটে মোবাইল, স্বর্নলঙ্কর, গরু ছাগল ও হাঁস-মুরগী নিয়ে যাচ্ছে চোরেরা।

ডাসার থানা পুলিশের রহশ্যজনক ভুমিকায় চুরি বন্ধ হচ্ছেনা বলে অভিযোগ করেছে এলাকাবাসী। তাই এলাকাবাসী নিরুপায় হয়ে নিজেরাই ঘড়বাড়ি রক্ষার্থে রাত জেগে পাহাড়া বসিয়েছে।

ওপর দিকে পাহাড়া থাকা সত্বে ও গত সোমবার দিবাগত রাতে নবগ্রামের সবিরন সরদারের ছেলে অদুতের বাড়ি থেকে ৩০ হাজার টাকার মুল্যের একটি গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর ধাওয়া খেয়ে চোরেরা পালিয়ে যায়। পরে পুলিশ খবর পেয়ে আটি পাড়া থেকে গরুটি উদ্ধার করে।

এ ব্যাপারে বালিগ্রামের রাসেল, রিয়াদ ও লিটন বলেন আমাগো বাড়ি ঘড়ে প্রতিদিন চোরেরা বাড়ি ঘড়ে হানা দেয়। পুলিশ দ্বারা আমরা কোন উপকার পাইনা তাই আমরা নিজেরাই বাড়ি গড় পাহাড়া দিচ্ছি। এ ব্যাপারে ডাসার থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক বলেন, আমি মিটিং এ আছি অন্য সময় এ বিষয় নিয়ে কথা বলবো।






মন্তব্য চালু নেই