মেইন ম্যেনু

কলারোয়া (সাতক্ষীরা) খবর (২৪/৬/১৪)

## কলারোয়ায় সাংবাদিকের ভাই শাহজাহান আলী গামা আর নেই
কলারোয়া প্রেসক্লাবের সহ.সভাপতি হাসান মাসুদ পলাশের মেঝ ভাই শাহজাহান আলী গামা আর নেই। আকষ্মিক অসুস্থ হয়ে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫৫ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না…রাজিউন)। তিনি পেশায় পল্লী চিকিৎসক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি উপজেলার চন্দনপুর ইউনিয়নের রামভদ্রপুর গ্রামের মৃত মোকছেদ আলী মন্ডলের ছেলে। শাহজাহান আলী গামার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন নর্দাণ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার আলহাজ্ব প্রফেসর আবু নসর, চন্দনপুর ইউপি চেয়ারম্যান ডা.রমজান আলী, প্রাক্তন ইউপি চেয়ারম্যান হাসান আজিজ আহম্মেদ ও কওছর আলী, বিশিষ্ট সমাজসেবক আনোয়ার হোসেন, আলহাজ্ব অধ্যাপক রুস্তম আলী, হারুনর রশীদ, কলারোয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, ইউনিয়ন আ’লীগ সভাপতি গাজী রবিউল ইসলাম, সা.সম্পাদক মফিজুল ইসলাম, বিএনপির সা.সম্পাদক আশরাফুজ্জামান মন্টু, হেলাল আনছারী প্রমুখ। মঙ্গলবার মরহুম শাহজাহান আলী গামার নামাজে জানাজা রামভদ্রপুরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

## কলারোয়ায় পাটচাষীদের প্রশিক্ষণ
কলারোয়ায় পাটচাষীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত কর্মশালায় পাট অধিদপ্তর খুলনার সহকারী পরিচালক আব্দুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রশিক্ষক খুলনা পাট অধিদপ্তরের মুখ্য পরিদর্শক রাজেশ খান্না, ডুমুরিয়ার পাট কর্মকর্তা মাধব চন্দ্র, যশোরের উর্দ্বতন সহকারী কামাল উদ্দীন, কলারোয়া উপজেলা কৃষি কর্মকর্তা স্বপন কুমার খাঁ, কলারোয়ার পাট পরিদর্শক আশীষ কুমার দাস, কলারোয়া প্রেসক্লাবের সা. সম্পাদক রাশেদুল হাসান কামরুল, সাংবাদিক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, জুলফিকার আলি, ইব্রাহিম খান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ডুমুরিায়ার উপ.সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মুজিবুর রহমান।

## কলারোয়ায় অজ্ঞান হয়ে স্বামী-স্ত্রী হাসপাতালে
কলারোয়ায় খাদ্যে বিষক্রিয়ায় একই পরিবারের ২জন অজ্ঞান হাসপাতালে ভর্তি হয়েছে। জানা গেছে, রবিবার রাতে উপজেলার বড়ালী গ্রামে ব্যবসায়ী শফিকুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী রেখা খাতুন (৩০) দুধ দিয়ে ভাত খেয়ে ঘুমিয়ে পড়েন। ভোরে রেখা খাতুনের কয়েকবার বমি হলে সে জ্ঞান ফিরে পায়। কিন্তু বারবার ডেকেও তার স্বামী শফিকুল ইসলাম ঘুম থেকে জেগে না উঠায় সে পার্শ্বের বাড়ীর লোকজনদের খবর দেয়। পরে স্থানীয় লোকজন শফিকুল ইসলামকে অজ্ঞান অবস্থায় কলারোয়া হাসপাতালে ভর্তি করে। তবে কিভাবে খাদ্যে বিষক্রিয়া হয়েছে তা জানা যায়নি।

## কলারোয়ায় দুই ব্যক্তি আটক
কলারোয়ায় দুই ব্যক্তিকে পুলিশ আটক করেছে। থানা সূত্র জানায়, সোমবার ভোরে থানা পুলিশ উপজেলার লাঙ্গলঝাড়া গ্রামের বাকের আলীর ছেলে আবুল কাশেম (৪০), পাকুড়িয়া গ্রামের আনোয়ারুল গাজীর ছেলে রেজাউল গাজী (৩০) কে তাদের বাড়ি থেকে আটক করে। তাদের বিরুদ্ধে পৃথক বিরুদ্ধে ওয়ারেন্ট ও মামলা রয়েছে বলে জানা গেছে।

## কলারোয়ায় ফলস নষ্ট করার অভিযোগে আদালতে মামলা
কলারোয়ায় জমি দখলের অপচেষ্টা ও ফলস নষ্ট করার অভিযোগে সাতক্ষীরা আদালতে মামলা হয়েছে। অভিযোগপত্র সূত্রে জানা গেছে, উপজেলার গোপিনাথপুর গ্রামের জয়দেব কুন্ডুর পুত্র সুব্রত কুন্ডুর গোপিনাথপুর মৌজার বিভিন্ন দাগের জমির মধ্যে ০২.৩৩ শতক জমি ভোগ দখলে রয়েছে। সম্প্রতি তার জমি দখলের অপচেষ্টা ও ফসল নষ্ট করে জনৈক রনজিত, অরবিন্দু, গোবিন্দ, রবিন, উত্তম ও দীপক। এঘটনায় সুব্রত কুন্ডু বাদী হয়ে সাতক্ষীরা আদালতে তাদের বিরুদ্ধে (মামলা নং-২৩৮/১৪) দায়ের করেছে। গত ২২ জুন বিজ্ঞ আদালত (১৪৫ কাঃ বিঃ ধারায়-০৮নং আদেশ) শান্তি শৃংখলা রক্ষার স্বার্থে চুড়ান্ত শুনানী না হওয়া পর্যন্ত দখল কারীর দখলে বজায় রাখার জন্য আদেশ প্রদান করেছেন বলে জানা গেছে।






মন্তব্য চালু নেই