মেইন ম্যেনু

কলারোয়ায় সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ গ্রহণ ও অভিষেক

কলারোয়া সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠান শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন নবনির্বাচিত সভাপতি মঞ্জুরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক আব্দুর রহিমসহ সকল কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান। অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার তালুকদার ও কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম। অনুষ্ঠানে প্রধান অতিথি ফিরোজ আহম্মেদ স্বপন বলেন, শ্রমিকরা দেশের অহংকার। দেশের যোগাযোগের ক্ষেত্রে তাদের অবদান অনেক বেশি। বিশেষ করে যাত্রীদের একস্থান থেকে অন্যস্থানে নিরাপদে নিবিঘেœ পৌছে দেয়া এবং পণ্য আদান প্রদানে তাদের ভূমিকা অনেক বেশি। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিশেষ অতিথি থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিমের শ্রমিকদের নিকট করা দুটি দাবী  মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে শপথের আহ্বানের প্রতি একাত্মতা ঘোষণা করে কলারোয়ার শ্রমিকদের এ দুটি দাবীর ব্যাপারে দৃপ্ত শপথ নেয়ার আহ্বান জানান। এ সময় তিনি তাঁর আহ্বানে সাড়া দিয়ে সকল শ্রমিক ঐক্যবদ্ধ থেকে পরস্পরের বোঝাপড়ার মাধ্যমে সকল কর্মকর্তা  বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত করার প্রয়াসকে বিনাবাক্যে মেনে নেয়ায় সকল শ্রমিক ভাইদের ধন্যবাদ এবং অভিনন্দন জানান। প্রধান নির্বাচন কমিশনার এড. শেখ কামাল রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, উপজেলা সাংবাদিক সংস্থার সভাপতি প্রবীণ সাংবাদিক আনোয়ার হোসেন, কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সহ সভাপতি অধ্যাপক কে,এম আনিছুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সাংবাদিক জুলফিকার আলী, এমএ সাজেদ, আরিফুল হক চৌধুরী, ফিরোজ প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন শেখ তরিকুল ইসলাম, পবিত্র গীতা পাঠ করেন দুলাল চন্দ্র রায় চৌধুরী। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালন করেন নির্বাচন কমিশনের অপর কর্মকর্তা শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠ।

 

কলারোয়ার মুরারীকাটি দাখিল মাদরাসায় অভিভাবক সমাবেশ
কলারোয়ার মুরারীকাটি দাখিল মাদরাসায় অভিভাবক সমাবেশ অKalaroa News Pic-নুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় মাদরাসা ময়দানে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও মাদরাসার সভাপতি আমিনুল ইসলাম লাল্টু। মাদরাসার অবসরপ্রাপ্ত শিক্ষক কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক আনোয়ার হোসেন। শুরুতে স্বাগত বক্তব্য দেন মাদরাসা সুপার মাওলঅনা আবু বক্কর। প্রধান অতিথি আমিনুল ইসলাম লাল্টু তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষা বিস্তারে মাদরাসাকে বেশ গুরুত্ব দিয়ে যাচ্ছে। তাই সময়ের সাথে তাল মিলিয়ে মাদরাসা শিক্ষকদের আরও বেশি দায়িত্ববান হতে হবে। তিনি পুথিগত বিদ্যার বাইরে শিক্ষার্থেিদর আরও পড়া-শুনা করে দেশ ও জগত সম্পর্কে ধারণা নেয়ার আহ্বান জানান। অন্যদের মধে বক্তব্য দেন  সহ সুপার নূরুল ইসলাম, মাস্টার নজরুল ইসলাম, সাংবাদিক শেখ জিয়া, মনিরুল ইসলাম মনি, রমজান আলীসহ অভিবাবক ও শিক্ষার্থীবৃন্দ।

কলারোয়ায় হোটেল মালিকদের মতবিনিময়
শনিবার সকালে কলারোয়ায় হোটেল মালিকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পৌর সভা অডিটরিয়ামে অনুষ্ঠিত  সভায় পৌর সভার প্যানেল মেয়র রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর মাগফুর রহমান রাজু, মাস্টার মনিরুজ্জামান বুলবুল, ফারহানা হোসেন, ঢাকা আহছানিয়া মিশনের কর্মকর্তা মনিরুজ্জামান মিজান ও মাজেদ প্রমুখ। ঢাকা আহছনিয়া মিশনের সহযোগিতায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, নিরাপদ পানির ব্যবস্থা, সবসময় খাবার ঢেকে রাখা, হাত ধোয়ার ব্যবস্থা, খাবার তৈরীর আগে ভালোভারে সাবান দিয়ে দুই হাত ধোয়া, পরিস্কার কাপড় পরিধান করা, বাসি-পঁচা খাবার বিক্রি করা, খাবার কোন ধরনের রং ব্যবহার থেকে বিরত থাকতে হবে।






মন্তব্য চালু নেই