মেইন ম্যেনু

কলারোয়ায় আবারো রাস্তায় দড়ি টাঙিয়ে মোটরসাইকেল ছিনতাই

সাতক্ষীরার কলারোয়ায় আবারো রাস্তায় দড়ি টাঙিয়ে মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসময় ছিনতাইকারীরা দুই মোটরসাইকেল আরোহীর হাত-পা বেধে মোটরসাইকেল, নগদ টাকা ও স্বর্ণের আংটি ছিনিয়ে নেয়। সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার শাকদহ চৌরাস্তার কলাটুপি ইটভাটার সন্নিকটে এ ঘটনা ঘটে। মঙ্গলবার দুপুরের দিকে ছিনতাইয়ের শিকার উপজেলার লক্ষ্মিখোলা গ্রামের মৃত বাবর আলীর পুত্র আবু জাফর মোল্লা সাংবাদিকদের জানান, তিনি ও তার বন্ধু পারিখুপি গ্রামের মৃত রহিম বকসের পুত্র রফিকুল ইসলাম কলাটুপি থেকে বাড়ীর ফেরার পথে ওই স্থানে পৌছালে ১০/১২জন ব্যক্তি রাস্তায় দড়ি তাদের গতিরোধ করে। এসময় ছিনতাইকারীরা তাদের মোটরসাইকেল থেকে নামিয়ে কাছে থাকা নগদ ২৭হাজার ৫শ’টাকা, একটি স্বর্ণের আংটি ও ২টি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে হাত-পা বেধে পাশের মাঠে ফেলে রেখে চলে যায়। ঘটনার বেশ পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় কলারোয়া থানায় কোন অভিযোগ দায়ের হয়নি বলে জানা গেছে।

 

কলারোয়ার সিংগা হাইস্কুল কেন্দ্রে সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে প্রাথমিক সমাপনি পরীক্ষা
সাতক্ষীরার কলারোয়ার বিএসএইচ সিংগা হাইস্কুল কেন্দ্রে প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। মঙ্গলবার ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয়ক পরীক্ষার দিনে সরেজমিনে সেখানে গিয়ে শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠ জানান, উপজেলার ৮নং কেরালকাতা ইউনিয়নের ১২টি প্রাইমারী স্কুল ও ২টি এবতেদায়ী মাদরাসার পরীক্ষার্থীরা অংশ নিচ্ছে। সেখানে ৩৪৭জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ৮শিক্ষার্থী। প্রাইমারীর ৩২৮পরীক্ষার্থীর মধ্যে ৪জন ও এবতেদায়ীর ১৯পরীক্ষার্থীর মধ্যে ৪জন শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত বলে জানান কেন্দ্র সচিব সিংগা হাইস্কুলের প্রধান শিক্ষক হরিসাধন ঘোষ। ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা উপজেলা পল¬ী দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের সহকারী কর্মকর্তা নাজমুল হাসান, হলসুপার প্রধান শিক্ষক ইউনুস আলী, সহকারী হলসুপার প্রধান শিক্ষক আ.মোতালেব, সহকারী স্বাস্থ্য পরিদর্শক আবুল কাশেম জানান, এখন পর্যন্ত সুষ্ঠু, শান্তিপূর্ন  ও নকলমুক্ত পরিবেশে কোমলমতি ক্ষুদে শিক্ষার্থীরা তাদের পরীক্ষায় অংশ নিচ্ছে।

 

কলারোয়ায় টিএলসি’র সদস্যদের কর্মশালা
মঙ্গলবার সকালে কলারোয়া পৌরসভা ও ঢাকা আহছানিয়া মিশনের উদ্যোগে টিএলসিএর ইস্যু ভিত্তিক কনসালটেশন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পৌর সভার অডিটরিয়ামে অনুষ্ঠিত কর্মশালায় প্যানেল মেয়র রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন,পৌর কাউন্সিলর মাগফুর রহমান রাNews-photo-25জু, শেখ জামিল হোসেন, মাস্টার মনিরুজ্জামান বুলবুল, ফারহানা হোসেন, সেলিনা পারভীন, লুৎফুননেছা লুতু,উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি মনোরঞ্জন সাহা,পৌর সচিব সাইফুল ইসলাম,ইঞ্জিনিয়ার ওজিহুর রহমান, ঢাকা আহছানিয়া মিশনের, টেনিং এ্যান্ড ডকুমেন্টেশন অফিসার (এপিসি) মোঃ মনিরুজ্জামান মিজান, প্রশাসনিক ও হিসাব কর্মকর্তা বিশ্বজিৎ দাস, মনিটরিং এ্যান্ড ডকুমেন্টেশন অফিসার মাজেদুর রহমান, সুশিলনের প্রতিনিধি আয়রিন,আলমগীর রেজা প্রমুখ।

 

কলারোয়ায় তিয়ানশি কোম্পানীর আলোচনা সভা
মঙ্গলবার সকাল ১১টায় কলারোয়ায় তিয়ানশি কোম্পানীর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পৌর বাজারের হাসপাতাল সড়কের সাবেক অধ্যক্ষ এমএ ফারুক সাহেবে বাসায়  তিয়ানশি বাংলাদেশ কোম্পানীর কলারোয়া শাখা উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় তেয়ানশি কোম্পানীর কলারোয়া শাখার ব্যবস্থপনা পরিচালক কামরুজ্জামান কবিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কোম্পানীর টেইনার মোঃ তরিকুল ইসলাম মুন্না, ডিষ্টিবিউটর সহকারী অধ্যপক জামিল আকতার, নুর আলম, নাজমুল হাসান, থানা মসুজদের মুয়াজ্জিন রেজাউল ইসলাম, ডিষ্টিবিউটর ও নিরাপেক্ষ আন্তার্জাতিক সংস্থার জেলা প্রতিনিধি নাজমুল হুসাইন সুমন, সাংবাদিক আরিফুল হক চৌধুরী, এবিএম ফিরোজ খান, মুজাহিদুল ইসলাম প্রমুখ।

কলারোয়ার কুশোডাঙ্গায় মেকিং উইমেন লিগ্যাল রাইটস’র শীর্ষক কর্মশালা
মঙ্গলবার সকাল ১০টায় বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতির উদ্যোগে কুশোডাঙ্গা ইউনিয়ন পরিষদের সভাকক্ষে মেকিং উইমেন লিগ্যাল রাইটস-এ রিয়ালিটি ইন-বাংলাদেশ এর “কার্যকর ও ফলপ্রসু শালিসী” শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস এর সহযোগীতায় এবং ইউকেএইড এর অর্থায়নে উক্ত প্রশিক্ষন কর্মশালায় সভাপতিত্ব করেন ইউনিয়নের ভারপ্রাNews-photo--25-প্ত চেয়ারম্যান আসলামুল আলম আসলাম। কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আইন বিষয়ে আলোচনা করেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতির খুলনা বিভাগের রিজিওনাল কো-অর্ডিনেটর এ্যাডভোকেট কামরুজ্জাহান বেবী। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন সমিতির সলিসিটর সাকিবুর রহমান, ইউনিয়ন মাল্টি ডিসিপ্লেনারী গ্র“পের সদস্য সাংবাদিক ইব্রাহিম খান, ইউপি জয়িতা চম্পা রানী, কুশোডাঙ্গা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের এফডব্লিউপি সামছুন্নাহার এবং ইউনিয়ন পরিষদের সকল সদস্য/সদস্যাবৃন্দ। কর্মশালায় প্রধান অতিথি অধিকার ও সুবিধা বঞ্চিত নারীদের আইনগত সহায়তা প্রদানের লক্ষে, ন্যায় বিচার ও সুরক্ষা প্রদানের মাধ্যমে স্বেচ্ছাভিত্তিক শালিশী সেবাপ্রদান ও নারীর প্রতি সকল ধরনের অন্যায় অধিকারহীনতা থেকে নারীকে সুরক্ষা দিতে আইনী পরামর্শ দেন।






মন্তব্য চালু নেই