মেইন ম্যেনু

কমনওয়েলথ গেমসের পর্দা উঠছে আজ

কমনওয়েলথ গেমসের ২০তম আসরের পর্দা উঠছে আজ। বাংলাদেশ সময় রাত ২টায় স্কটল্যান্ডের গ্লাসগোর সেল্টিক পার্কে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ কমনওয়েলথভুক্ত দেশগুলোর সবচেয়ে বড় এই গেমসটির উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে টেন স্পোর্টস। তবে আজ শুধুই উদ্বোধনী অনুষ্ঠান হবে। বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতা শুরু হবে বৃহস্পতিবার থেকে।

এবার এই গেমসে ৭১টি দেশের ৪৫০০ অ্যাথলেট অংশ নেবেন। তারা প্রতিদ্বন্দ্বিতা করবে ১৮টি ইভেন্টে । ১১ দিনব্যাপী (২৩ জুলাই-৩ আগস্ট) এই আসরে ২৬১টি পদকের ফয়সালা হবে। এর মধ্যেই আছে প্যারা-স্পোর্টসের পাঁচটি ইভেন্টের ২২টি স্বর্ণপদকও।

অন্যান্য দেশের মতো বাংলাদেশও অংশ নিতে যাচ্ছে কমনওয়েলথ গেমসে। এই আসরের ১০টি ডিসিপ্লিনে বাংলাদেশের ৩০ জন অ্যাথলেট অংশ নিতে যাচ্ছেন। ইভেন্টগুলো হচ্ছে : অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বক্সিং, সাইক্লিং, জিমন্যাস্টিকস, টেবিল টেনিস, শ্যুটিং, সাঁতার, কুস্তি ও ভারোত্তোলন।

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের ক্রীড়াবিদরা:

শ্যুটিংয়ে : আবদুল্লাহেল বাকি, রাবিব হাসান মুন্না, ইকবাল ইসলাম, নুরুদ্দিন সেলিম, সৈয়দা সাদিয়া সুলতানা, শারমিন আক্তার রত্না, আরমিন আশা ও আরদিনা ফেরদৌস।

সাঁতারে : মাহফিজুর রহমান ও মাহফুজা খাতুন।

অ্যাথলেটিক্সে : মেসবাহ আহমেদ ও শিরীন আক্তার।

বক্সিংয়ে : আল আমিন, সুর কৃষ্ণ চাকমা ও আরিফ হোসেন।

সাইক্লিংয়ে : ইফতেখার আলম রেফাত, তারিকুল ইসলাম ও আলমগীর।
জিমন্যাস্টিকসে : কাজী সাইক সিজার।

ভারোত্তোলনে : মোল্লা সাবিরা, ফাহিমা আক্তার ময়না, মনোরঞ্জন রায় ও হামিদুল ইসলাম।

কুস্তিতে : দীপু রায় ও বিল্লাল হোসেন।

ব্যাডমিন্টনে : আইমান ইবনে জামান ও এনামুল হক।

টেবিল টেনিসে : মানস চৌধুরী, খন্দকার মাহবুব বিল্লাহ ও জাভেদ আহমেদ।

প্রথম দিনে বাংলাদেশের ক্রীড়াবিদরা প্রতিদ্বন্দ্বিতা করবেন ব্যাডমিন্টন, জিমন্যাস্টিকস, টেবিল টেনিস, ভারোত্তোলন ও সাঁতারে।






মন্তব্য চালু নেই