মেইন ম্যেনু

কবি নজরুলের সমাধিতে সর্বস্তরের শ্রদ্ধা

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে সর্বস্তরের মানুষ।

সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের শ্রদ্ধা নিবেদন শেষে একে একে সবাই ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

কবি নজরুলের পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তার নাতনি খিলখিল কাজী ও সুবর্ণা কাজী। আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, বিএনপির পক্ষ থেকে ফুল দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র আসাদুজ্জামান রিপন। এ ছাড়া সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে ফুল দেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

এ ছাড়া জাতীয় কবিতা পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, উদীচী, বাংলা একাডেমি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ পৃথক পৃথক ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘কাজী নজরুল বাঙালির জাতীয় চেতনা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বাঙালি জাতিকে স্বাধীনতা যুদ্ধে উদ্বুদ্ধ করতে তার কবিতা প্রেরণা যুগিয়েছিল। খুব অল্প সময়ে বাংলা সাহিত্য জগতে তিনি যেভাবে পাড়ি জমিয়েছিলেন, তা অবিস্মরণীয়। অতি শিগগিরই তাকে সাংবিধাকিভাবে জাতীয় কবি হিসেবে ঘোষণা করা হবে।’

এ ছাড়া কবি কাজী নজরুলের সমাধিস্থলে কবিতা পাঠ ও আলোচনা সভার আয়োজন করেছে ‘বিশ্ব কবিতা কংগ্রেস ও বিশ্ব বাঙালি সম্মেলন’।






মন্তব্য চালু নেই