মেইন ম্যেনু

ওয়ানডে অধিনায়কত্ব হারাচ্ছেন মুশফিক!

টাইগারদের ধারাবাহিক ব্যর্থতার কারণে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য আলাদা নেতৃত্ব বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ধারাবাহিক ব্যর্থতার দায়ে ওয়ানডে অধিনায়কত্ব হারাচ্ছেন মুশফিকুর রহিম। মঙ্গলবার বোর্ড সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

বৃহস্পতিবার মিরপুরে বিসিবি সভাপতি বলেন, ‘আমরা ওয়ানডে ও টেস্টের জন্যে পৃথক অধিনায়কের কথা চিন্তা করছি। আগামী বোর্ড সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।’ জাতীয় দলের নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম বিয়ের কারণে এশিয়ান গেমসে যেতে পারেনি। তার অনুপস্থিতিতে মাশরাফি বিন মুর্তজা এশিয়ান গেমসে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন।

মুশফিককে টেস্ট ও মাশরাফিকে ওয়ানডে দলের অধিনায়ক করা হতে পারে কী না এমন প্রশ্নে বিসিবি বিসিবি সভাপতি বলেন, ‘আরো বিকল্প আছে। তামিম ইকবাল আছে, সাকিব আল হাসান আছে। ওরা সবাই হতে পারে। এখানে আমাদের কোনো বিশেষ পছন্দ নেই।’ ধারাবাহিক ব্যর্থতার কারণে মুশফিকের পরিবর্তে ওয়ানডেতে মাশরাফিকে নেতৃত্বে দেয়ার ইঙ্গিত দিয়েছেন পাপন।

এ বিষয়ে বিসিবি সভাপতি বলেন ‘মাশরাফি থাকতে পারে, টেস্ট এবং ওয়ানডে যেহেতু আমরা ভাগ করে ফেলছি তাহলে একটা তো তার হাতে ছেড়ে দিতে হবে। তবে যেকোনো সময়ে সে চোটে পড়তে পারে বলে দীর্ঘ মেয়াদে ওকে ভাবা কঠিন।’

ঈদের পর ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ থেকেই আলাদা অধিনায়ক রাখার পরিকল্পনা করছে বিসিবি। আর এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আগামী ওয়ানডে বিশ্বকাপের আগে।

শাস্তি কমিয়ে এশিয়ান গেমসে ফেরানো হয়েছে সাকিবকে। তার আচরণেও সন্তুষ্ট বিসিবি সভাপতি। তবে মাঠের পারফরম্যান্স দেখতে চান নাজমুল হাসান পাপন, ‘আপনারা জানেন আমি সবার সাথে বসেছিলাম। মাশরাফি, তামিম, সাকিব ছিল। ‘সিনিয়র’ অন্য সবার সাথেও বসবো। এই মুহূর্তে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নিতে চাই না।’






মন্তব্য চালু নেই