মেইন ম্যেনু

‘ওবামা মারা যাবেন, মিশেল থাকবেন গরিলার সঙ্গে’

প্রেসিডেন্ট ওবামা ম্যাডকাউ রোগে মারা যাবেন এবং মিশেল ওবামা জিম্বাবুয়েতে গুহায় একটি গরিলার সঙ্গে আরামে জীবন যাপন করবেন।

মার্কিন প্রেসিডেন্ট এবং ফার্স্টলেডি নিয়ে এমন বিতর্কিত ও বর্ণবাদী মন্তব্য করেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডোনাল্ড ট্রাম্পের অন্যতম সহযোগী কার্ল পালাডিনো।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, নতুন বছরে কী ঘটবে বলে আশা করেন এমন প্রশ্নের জবাবে নিউইয়র্কের বাফেলো শহরের আর্টভয়েস পত্রিকার কাছে এমন মন্তব্য করেন কার্ল প্যালাডিনো।

কার্ল প্যালাডিনো বলেন, ‘নতুন বছরে প্রেসিডেন্ট ওবামা গরুর সঙ্গে সম্পর্কে জড়িয়ে ম্যাডকাউ রোগে আক্রান্ত হবেন এবং তাঁর বিচার শুরুর আগেই মারা যাবেন। আর ফার্স্টলেডি মিশেল ওবামা আবার পুরুষে রূপান্তরিত হবেন এবং তাঁকে জিম্বাবুয়েতে ছেড়ে দেওয়া হবে, যেখানে কোনো গুহায় ম্যাক্সি নামক গরিলার সঙ্গে আরামে থাকবেন ফাস্টলেডি।’

প্রেসিডেন্ট ও ফার্স্টলেডিকে নিয়ে মন্তব্যের জেরে কার্ল প্যালাডিনোর বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। এমন পরিপ্রেক্ষিতে প্যালাডিনো বলেন, ঠাট্টা করতেই তিনি ওই মন্তব্য করেছেন।

কার্ল প্যালাডিনো প্রেসিডেন্ট নির্বাচনে নিউইয়র্কে ডোনাল্ড ট্রাম্পের প্রচার শিবিরের কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি নিউইয়র্ক শহরের গভর্নর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

২০১০ সালে কার্ল প্যালাডিনোকে হারিয়ে নিউইয়র্কের গভর্নর হন অ্যান্ড্রু কুওমো। প্যালাডিনোর মন্তব্যকে ‘বর্ণবাদী’ ও ‘জঘন্য’ বলেছেন কুওমো।

নিউইয়র্কের স্থানীয় সংবাদমাধ্যম বাফোলো টাইমস জানায়, টুইটার ও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে কার্ল প্যালাডিনোর মন্তব্যের ব্যাপক সমালোচনা হয়েছে। বাফেলোর একটি স্কুলের বোর্ড মেম্বার কার্ল প্যালাডিনো। ওই পদ থেকে তাঁর পদত্যাগের দাবি উঠেছে।






মন্তব্য চালু নেই