মেইন ম্যেনু

ওবামার ভালোবাসা মেরিল স্ট্রিপ

আমেরিকান অভিনেত্রী ও গায়িকা মেরিল স্ট্রিপকে ভালোবাসেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। সম্প্রতি হোয়াইট হাউজে আয়োজিত একটি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে সবার সামনে তিনি এ কথা বলেন।

‘প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে অভিনেত্রী ও গায়িকা মেরিল স্ট্রিপের হাতে সম্মাননা তুলে দেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এ সময় এক বক্তৃতায় তিনি বলেন, ‘সবার সামনেই বলেছি, আমি মেরিল স্ট্রিপকে ভালোবাসি। তার স্বামীও জানেন, আমি তাকে ভালোবাসি। মিশেল জানে, আমি তাকে ভালোবাসি।’

স্ট্রিপের অভিনয়ের প্রসংশা করে তিনি আরো বলেন, ‘যে কোনো চরিত্রের গভীরে ঢুকে পড়তে পারেন মেরিল। অনেক আবেগ দিয়ে চরিত্রকে পুরোপুরি ফুটিয়ে তোলেন তিনি। অভিনয়ের পাশাপাশি তিনি গানও গেয়েছেন। শুধু তাই নয়, বেহালা বাজাতেও জানেন। বিভিন্ন ভাষার উচ্চারণে তার পারদর্শিতার কোনো তুলনা হয় না। সত্যিই যুক্তরাষ্ট্রের অন্যতম গুরুত্বপূর্ণ নারী তিনি।sl347vkpউল্লেখ্য, মেরিল স্ট্রিপ মঞ্চ অভিনেত্রী হিসেবে ক্যারিয়ার শুরু করেন ১৯৭১ সালে ‘দ্য প্লেবয় অব সেভিল’ এর মাধ্যমে। ১৯৭৭ সালে টেলিভিশন চলচ্চিত্র ‘দ্য ডেডলিয়েস্ট সিজন’ এর মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। একই বছরে তিনি ‘জুলিয়া’ (১৯৭৭) চলচ্চিত্রে কাজ করেন।

চলচ্চিত্র সমালোচনা এবং ব্যবসায়িক সাফল্য – উভয় পর্যায়েই তার অভিনীত ‘দ্য ডিয়ার হান্টার’ (১৯৭৮) এবং ‘ক্রেমার ভার্সাস ক্রেমার’ (১৯৭৯) চলচ্চিত্র দুটি অস্কারের জন্য মনোনীত হয়। তার মধ্যে ‘ক্রেমার ভার্সাস ক্রেমার’ চলচ্চিত্রটি অস্কার বিজয়ী হবার পাশাপাশি তিনিও সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার লাভ করেন। পরবর্তীতে ‘সোফিস চয়েজ’ (১৯৮২) চলচ্চিত্রের জন্য তিনি সেরা অভিনেত্রী হিসেবে নির্বাচিত হন।






মন্তব্য চালু নেই