মেইন ম্যেনু

এলডিপির মান রাখতে বিএনপির ৬ নেতা বহিষ্কার

এলডিপির মান রাখতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বিএনপির ৬ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, ২০ দলীয় জোটের অন্যতম শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির মহাসচিবের উপর হামলার ঘটনায় বিএনপির এ ছয় নেতাকে বহিষ্কার করা হয়।

মঙ্গলবার বিকেলে বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের নিজ নির্বাচনী এলাকা হচ্ছে কুমিল্লার চান্দিনা। এখান থেকে তিনি চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত ২৭ আগস্ট স্থানীয় বিএনপির নেতাকর্মীদের একটি অংশ ড. রেদোয়ানের গাড়িতে হামলা চালায়। এ ঘটনায় চান্দিনা থানায় রেদোয়ানের নামে মামলাও করে স্থানীয় বিএনপির এক নেতা।

এ ঘটনার কোনো প্রতিকার না হওয়ায় শেষ পর্যন্ত জোটের কোনো কর্মসূচিতে অংশ না নেয়ার সিদ্ধান্ত নেয় এলডিপি নেতাকর্মীরা। মঙ্গলবারের মানববন্ধন কর্মসূচিতেও অংশ না নেয়ার সিদ্ধান্ত নেয় তারা। বিষয়টি বিএনপি চেয়ারপারসনকেও জানান এলডিপি চেয়ারম্যান কর্নেল অলি আহমদ।

এলডিপির সিনিয়র যুগ্ম-মহাসচিব সাহাদত হোসেন সেলিম সোমবার রাতে জানিয়েছিলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাদের মহাসচিবকে ফোন দিয়ে তার ওপর হামলাকারীদের বিচার ও মামলা প্রত্যাহারের আশ্বাসসহ প্রতিকারের কথা দিয়েছেন।’

বিএনপি মহাসচিবের প্রতিশ্রুতিতে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয় তারা। প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতেই কুমিল্লা চান্দিনার ৬ বিএনপি নেতাকে বহিষ্কার করা হয়।

এদিকে প্রেস বিজ্ঞপ্তিতে রিজভী জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি খোরশেদ আলম, চান্দিনা পৌর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ড বিএনপি সভাপতি শহীদুল ইসলাম, চান্দিনা পৌরসভা যুবদল সাধারণ সম্পাদক হাজী নুরুল ইসলাম, চান্দিনা পৌর যুবদল সহ-সভাপতি কামাল হোসেন এবং চান্দিনা পৌর বিএনপির ৫নং ওয়ার্ড সভাপতি মেজবাহ উদ্দিন বাবুলকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সদ্য বহিষ্কৃত কুমিল্লা চান্দিনার ছয় বিএনপি নেতা গত ২৭ আগস্ট ড. রেদোয়ানের গাড়িতে হামলার ঘটনায় জড়িত বলে স্বীকার করে তিনি বলেন, ‘এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের উপর হামলাকারী বিএনপি নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ায় আমি বিএনপি মহাসচিবকে ধন্যবাদ জানাই। এতে শুধু এলডিপি নয় ২০ দলীয় জোটের শরিক দলের নেতকর্মীরাও খুশি হবেন।’






মন্তব্য চালু নেই