মেইন ম্যেনু

এবার মাইক্রোওভেনে সাড়ে ৩ কেজি স্বর্ণ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবার মাইক্রোওভেন থেকে সাড়ে ৩ কেজি স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। একই সঙ্গে এ ঘটনায় বেলাল হোসেন নামে এক যাত্রীকে আটক করা হয়েছে।

রোববার দুপুরে মাইক্রোওভেনের ট্রান্সফরমারে লুকিয়ে রাখা এ স্বর্ণ জব্দ করা হয় বলে নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ১ কোটি ৭০ লাখ টাকা।

তিনি জানান, বেলাল হোসেনের বাড়ি ফেনী জেলার ফুলগাজী উপজেলার আমজাদ হাটের দক্ষিণ তারাকুচা গ্রামে। তার পাসপোর্ট নং বিসি ০৬৩২০৫০। বেলাল ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিসি৩২২ এ সকাল সাড়ে ১০টায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দা গোপন সংবাদের ভিত্তিতে বেলালকে নজরদারিতে রাখে। পরে কাস্টমস হলের গ্রিন চ্যানেল অতিক্রম করে চলে যাওয়ার সময় তাকে চ্যালেঞ্জ করে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তিনি স্বর্ণ থাকার কথা স্বীকার করছিলেন না। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার সঙ্গে করে আনা মাইক্রোওভেন খুলে ভেতরে লুকানো ট্রান্সফরমার ভেঙে ইংরেজি বর্ণ E আকৃতির ৬৫টি সিলভার কালারের পাত পাওয়া যায়।

তিনি বলেন, পাতগুলো ঘষে স্বর্ণের অস্তিত্ব অনুমান করা হয়। পরে রাজমনি জুয়েলার্স, রাজলক্ষ্মী, উত্তরা এর প্রতিনিধি এনে প্রাথমিকভাবে পরীক্ষা করে স্বর্ণের অস্তিত্ব নিশ্চিত করা হয়।

ড. মইনুল খান বলেন, জব্দকৃত স্বর্ণ পারদ ও সিলভার দিয়ে প্রলেপ দেয়া ছিল। ফলে স্ক্যানিং মেশিনে স্বর্ণের অস্তিত্ব বোঝা যায়নি। পরে ট্রান্সফর্মার ভেঙে স্বর্ণের পাতগুলো উদ্ধার করা হয়।

আটক ব্যক্তি ও স্বর্ণের বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই