মেইন ম্যেনু

এবার বলের আঘাতে আম্পায়ারের মৃত্যু

অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিলিপ হিউজের মৃত্যুর দু’দিনও হয়নি। এর মধ্যেই ফের ক্রিকেট বলের আঘাতে প্রাণ গেল একজনের। এবার অবশ্য ক্রিকেটার নয়,  মৃত্যু হলো এক আম্পায়ারের। প্রাণ হারালেন ইসরায়েলের এক আম্পায়ার।

ইসরায়েলের তেল আবিবের দক্ষিণের শহর অ্যাশডডে একটি ক্রিকেট ম্যাচ চলার সময় ৫৫ বছর বয়সী ওই আম্পায়ারের মুখে বলের আঘাত লাগে। ব্যাটসম্যান বল মারলে তা স্পাম্পে আঘাত করার পর আম্পায়ারকে জখম করে।তারপরই মৃত্যুর কোলে ঢলে পড়েন হিল্লেল আওয়াজকের নামক ওই আম্পায়ারটি। যিনি ইসরাইল ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন।

২০০৬ সালে অবসরে যাওয়া আওয়াজকের ইসরাইলকে পাঁচটি আইসিসি ট্রফি উপহার দেন। বামহাতি স্পিনের সঙ্গে হার্ডহিটিং ব্যাটিংয়ের জন্য প্রসিদ্ধ ছিল তার। যিনি স্থানীয় লিগে অপরাজিত ২৪৪ রান করার কৃতিত্ব দেখিয়েছিলেন। দুঃখজনক এই ঘটনার পর ইসরাইল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সিইও মৃত্যু হওয়া আম্পায়ারের পরিবারের পাশে দাঁড়িয়েছে।

এক শোকবার্তায় সিআই জানায়, ‘হিল্লেলের জন্য আমরা গভীর শোকাচ্ছন্ন। এটা তার পরিবার এবং ইসরাইল ক্রিকেটের জন্য বিশাল এক ট্রাজেডি। এক লক্ষ্যে এক জনের ক্ষেত্রে এমন ঘটনা ঘটে। কয়েকদিন আগে এক অস্ট্রেলিয়ান ক্রিকেটারের ক্ষেত্রেও এমন ঘটনা ঘটেছে। এখন সেটা আমাদের দরজাতেও আঘাত হানলো।’ সূত্র: ক্রিকইনফো, বিবিসি।






মন্তব্য চালু নেই