মেইন ম্যেনু

এনডিএফের হরতালে সাড়া মেলেনি

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত এমপি লতিফ সিদ্দিকীর গ্রেপ্তারের দাবিতে ডাকা ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) দেশব্যাপি সকাল-সন্ধ্যা হরতালে সাড়া মেলেনি।

লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে এ হরতাল শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সকাল থেকেই রাজধানী ঢাকায় গাড়ি চলাচল করছে। ঢাকা থেকে রাজধানীর বাইরে বিভিন্ন দূর গন্তব্যেও বাস ছেড়ে যেতে দেখা গেছে।

সায়েদাবাদ বাস টার্মিনালের সাধারণ সম্পাদক নাসির হোসেন জানান, সকাল থেকে বিভিন্ন রুটে এ পর্যন্ত ৩০-৩৫টি গাড়ি ছেড়েছে। অন্যান্য দিনের হরতালের মতো আজ গাড়ি চলাচলে তেমন কোনো প্রভাব পড়বে না বলে মনে করেন তিনি।

তিনি বলেন, ‘যাত্রীদের কথা বিবেচনা করেই আমরা গাড়ি ছাড়ছি।’

এদিকে হরতালের সমর্থনে সকালে রাজধানীতে এনডিএফের কোনো মিছিল সমাবেশেরও খবর পাওয়া যায়নি।

গতকাল সোমবার এনডিএফের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে জানানো হয়, এদিন রাত ১২টার মধ্যে লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার করা না হলে মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালিত হবে।

প্রসঙ্গত, নিউইয়র্কের একটি অনুষ্ঠানে ইসলাম ধর্ম, হজ, হযরত মোহাম্মাদ সা. কে নিয়ে কটূক্তি করেন লতিফ সিদ্দিকী। এর পর থেকেই বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে কয়েক ডজন মামলা হয় তার বিরুদ্ধে। ২২টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। পরোয়ানা মাথায় নিয়েই রোববার রাতে কোলকাতা থেকে ঢাকায় আসেন তিনি। এর পর থেকেই তাকে গ্রেপ্তারের দাবিতে ইসলামী দলসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলো বিক্ষোভ ও হরতালের ডাক দেয়। বুধবারের মধ্যে লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার করা না হলে বৃহস্পতিবার হরতাল পালন করবে হেফাজতে ইসলাম ও ইসলামী ঐক্যজোট।






মন্তব্য চালু নেই