মেইন ম্যেনু

ঋতুপর্ণা অভিনীত নয় অন্তরঙ্গ দৃশ্য (ভিডিও)

ভারতীয় বাংলা সিনেমার একজন জনপ্রিয় তারকা ঋতুপর্ণা সেনগুপ্ত। বাংলার পাশাপাশি হিন্দি সিনেমাতেও অভিনয় করেছেন এ তারকা অভিনেত্রী। বাংলাদেশের বেশ কয়েকটি সিনেমাতেও দেখা গেছে তাকে। ১৯৯৮ সালে দহন সিনেমার জন্য জাতীয় পুরস্কারের পাশাপাশি নানা পুরস্কারে পুরস্কৃত হয়েছেন ঋতুপর্ণা।

কিন্তু সিনেমার বিভিন্ন অন্তরঙ্গ দৃশ্যে অভিনয়ের জন্য অনেক সমালোচিতও হয়েছেন এ অভিনেত্রী। ক্যারিয়ারের শেষ লগ্নে এসে তার সাহসী দৃশ্যের মাত্রা যেন আরো বেড়ে চলেছে। এ অভিনেত্রীর অলোচিত কিছু খোলামেলা সিনেমার দৃশ্য নিয়ে এ রচনা।

আরোহণ : পিনাকী চৌধুরির এ সিনেমাতে ঋতুপর্ণা এক দেহাতি মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন। সমদর্শীর সঙ্গে খোলামেলা প্রেমের দৃশ্যে তিনি অসাধারণ আবেদনময় অভিনয় করেছিলেন। যা বাড়িয়ে দিয়েছিল দর্শকদের উত্তেজনা।

টান : পরিচালক মুকুল রায়চৌধুরীর পরিচালনায় নির্মিত সিনেমা টান এ অভিনয়ের মধ্য দিয়ে বেশ সমালোচিত হয়েছেন এ অভিনেত্রী। এ সিনেমার কাহিনি গড়ে উঠেছে জলবেশ্যাদের ঘিরে। তাই স্বাভাবিকভাবে সিনেমায় উত্তেজক দৃশ্য তো থাকবেই। এ সিনেমায় অভিনেতা রাজেশ শর্মার সঙ্গে ঋতুপর্ণার শারীরিক সম্পর্কের খোলামেলা দৃশ্যটি দর্শকদের শিহরণ জাগানোর জন্য মোটেও কম ছিল না।

আকর্ষণ : এ সিনেমাটি পরিচালনা করেছিলেন দেবরাজ সিনহা। এখানেও আবার সমদর্শীর সঙ্গেই দেখা গিয়েছিল তাকে। আবারও তার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করেছিলেন ঋতুপর্ণা। পর্দায় এ দুজন এতটাই সাবলীল ছিলেন যে দর্শকরা রীতিমতো শিহরিত হয়েছিল তাদেরে এ দৃশ্য দেখে।

তিনকন্যা : অগ্নিদেব চট্টোপাধ্যায় পরিচালিত সিনেমা তিনকন্যা। সিনেমাটির সেন্সরের বাঁধা পেরুতে বেশ বেগ পেতে হয়েছিল। শুরু থেকেই সমালোচনার মধ্যে ছিল এ সিনেমাটি। কারণ ঋতুপর্ণার সঙ্গে সুদীপ মুখার্জির ও অভিনেত্রী উন্নতি দাভারার বেশ কিছু চরম অন্তরঙ্গ দৃশ্য ছিল এ সিনেমায়।

তৃষ্ণা : প্রীতম জালান পরিচালিত এ সিনেমাটিকে ঋতুপর্ণার অন্যতম খোলামেলা দৃশ্যপূর্ণ একটি সিনেমা মনে করা হয়। শুধু ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নয়,যথেষ্ট খোলামেলা পোশাকেও পর্দায় হাজির হয়েছিলেন এ অভিনেত্রী।

অনুরণন : নির্মাতা অনিরুদ্ধ রায়চৌধুরি নির্মাণ করেছিলেন অনুরণন সিনেমাটি। সিনেমাটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন ঋতুপর্ণা। এখানে তার বিপরীতে অভিনয় করেছিলেন রাহুল বোস। সিনেমায় ঋতুপর্ণার স্বামীর চরিত্রে দেখা গিয়েছিল রাহুলকে। তাদের দুজনের বেশ কিছু চুম্বন জন্ম দিয়েছিল নানা সমালোচনার।

চারুলতা : ২০১১ সালে মুক্তি পায় অগ্নিদেব চ্যাটার্জি পরিচালত সিনেমা চারুলতা। সিনেমাটি রিমেক করেছিলেন এ নির্মাতা। সিনেমাটিতে গায়ক এবং অভিনেতা দিব্যেন্দুর পাশাপাশি অর্জুন চক্রবর্তীর সঙ্গে বেশ কিছু অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করেন ঋতুপর্ণা।

বেদেনি : অঞ্জন দাস পরিচালিত এ সিনেমায় একজন বেদেনির চরিত্রে অভিনয় করেছিলেন ঋতুপর্ণা। চরিত্র অনুযায়ী চরম যৌন আবেদনসমৃদ্ধ কিছু দৃশ্যে অভিনয় করেছিলেন তিনি।

আগ : সিনেমার রুপালি পর্দায় পা রাখার শুরুর দিকে আগ সিনেমায় অভিনয় করেছিলেন ‍ঋতুপর্ণা। এ সিনেমায় অভিনেতা অতুল কুলকার্নির বিপরীতে অভিনয় করেছিলেন এ অভিনেত্রী। এখানেও দারুণ সাহসীকতার পরিচয় দিয়েছিলেন তিনি। খোলামেলা কিছু দৃশ্যে অভিনয় করে সমালোচনার কেন্দ্র হয়ে উঠেছিলেন ঋতুপর্ণা।






মন্তব্য চালু নেই