মেইন ম্যেনু

সাতক্ষীরার শ্যামনগরে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী

ইবতেদায়ীতে কেউ-ই পেলো না জিপিএ৫

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় এবার ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় কোন শিক্ষার্থী জিপিএ৫ বা এ+ পায়নি। উপজেলা শিক্ষা অফিস সুত্রে প্রকাশ, ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে মোট পরীক্ষার্থী ছিল ৭১৮জন। যার মধ্যে ছাত্র ৩১৭ জন ও ছাত্রী ৪০১জন। এর মধ্যে ৭১১জন পরীক্ষার্থী বিভিন্ন গ্রেডে উত্তীর্ণ হলেও কেউ পায়নি জিপিএ৫। অপরদিকে প্রাথমিক শিক্ষা সমাপনীতে মোট পরীক্ষার্থী ছিল ৬১৬৭জন। অকৃতকার্য বালক ৪জন ও বালিকা ৫জন সহ মোট ৯জন। পাশকৃত শিক্ষার্থীর মধ্যে এ+ প্রাপ্ত বালক ১১৩জন ও বালিকা ৯৫জন সহ মোট ২০৮জন।
শ্যামনগরে এসএমসি সদস্যদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী
বুধবার শ্যামনগর উপজেলার নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে টিচিং কোয়ালিটি ইমপ্র“ভমেন্ট ইনসেকেন্ডারী এডুকেশন প্রজেক্ট এর আওতায় তিন ব্যাপী মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্টানের এসএমসি সদস্যদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্টিত হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে প্রকাশ গত ২৯ ডিসেম্বর থেকে তিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় ১২টি স্কুল ও ৫টি মাদ্রাসার সভাপতি,মহিলা সদস্য ও অভিভাবক সদস্য ১ জন করে মোট ৩জন অংশ গ্রহণ করেন।কর্মশালার সমাপনী অনুষ্টানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান,প্রশিক্ষক খুলনা টিটি কলেজের সহকারী অধ্যাপক বিজন কুমার হালদার,নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখ্যার্জী অংশগ্রহনকারীবৃন্দ প্রমুখ।






মন্তব্য চালু নেই