মেইন ম্যেনু

আসামির প্রক্সি দিতে গিয়ে জেলহাজতে কানুনগো

সাবেক মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকার দুর্নীতির মামলায় এক আসামির প্রক্সি দিতে এসে ধরা পড়ায় ঢাকা সিটি কররপোরেশনের কানুনগো আহমেদ আলীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

সিটি কররপোরেশনের দোকান বরাদ্দ সংক্রান্ত দুর্নীতি মামলায় ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাসহ ৭ জন আসামির বিরুদ্ধে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে একটি মামলা বিচারাধীন রয়েছে।

রোববার আসামিদের মধ্যে ঢাকা সিটি করপোরেশনের সাবেক সম্পত্তি কর্মকর্তা মহসিন উদ্দিন মোড়ল, কানুনগো মোহাম্মদ আলী ও সার্ভেয়ার মুহাম্মদ বাচ্চু মিয়ার আত্মসমর্পণ পূর্বক জামিনের আবেদন দাখিল করা হয়।

শুনানির সময় কাঠগড়ায় থাকা ৩ জনের মধ্যে এক জনের বক্তব্যে সন্দেহ হওয়ায় তাকে জেরা করা হয়। জেরার মুখে জানান, তার নাম আহমেদ আলী। তিনি আসামি মোহাম্মাদ আলীর হয়ে প্রক্সি দিতে এসেছেন। তিনিও সিটি করপোরেশনের কানুনগো।

অবশ্য পরে মোহাম্মদ আলী আদালতে এসে দাবি করেন, আহমেদ আলীকে তিনি পাঠাননি। তারপরও আহমেদ আলীসহ সবাইকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ মো. জহুরুল হক।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট রাজধানীর শাহবাগ থানায় দুদকের সহকারী পরিচালক মাহবুব আলী মামলাটি করেন। বঙ্গবাজার ও ঢাকা ট্রেড সেন্টারের কারপার্কিং এবং খোলা জায়গায় অবৈধভাবে ৪৯৩টি দোকান নির্মাণ করে তা অস্থায়ীভাবে বরাদ্দ দিয়ে আর্থিক সুবিধা নেয়ার অভিযোগে সাবেক মেয়র সাদেক হোসেন খোকাসহ ৭ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

মামলার অপর ৪ আসামি হলেন- সাবেক প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমান, সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিন সাবু, সার্ভেয়ার ফারুক হোসেন ও মোতালেব হোসেন।






মন্তব্য চালু নেই