মেইন ম্যেনু

আমিরের জন্য আইসিসিকে পিসিবির চিঠি

স্পট ফিক্সিং কাণ্ডে দোষী সাব্যস্ত হওয়া পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আগামী বছরের সেপ্টেম্বরে। কিন্তু তার আগেই বিতর্কিত পেসার যেন ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারেন তার জন্য আইসিসির সঙ্গে আলোচনা শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বুধবার আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাকে ২২ বছর বয়সী আমিরের জন্য চিঠিও দেয় পিসিবি। বিষয়টি নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক মুখপত্র বলেন, ‘পিসিবি আনুষ্ঠানিক ভাবে আইসিসির কাছে একটি চিঠি পাঠিয়েছে। যাতে আমিরের নিষেধাজ্ঞার বিষয়ে দুর্নীতি দমন আইনে একটু শিথিলতার আর্জি জানানো হয়েছে।’

কারণ, আইসিসির সংশোধিত দুর্নীতি দমন আইনে বলা হয়েছে কোনো সাজাপ্রাপ্ত ক্রিকেটার তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ করার পূর্বেই ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারবে, যদি সে নির্দিষ্ট কিছু শর্ত পূরণ করতে পারে। এই বিষয়টিকে সামনে নিয়েই আইসিসির দ্বারস্থ পিসিবি।

পিসিবির মতে ২০১০ সালের লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ে দোষী সাব্যস্ত হওয়া আমির আইসিসির ওই নির্দিষ্ট কিছু শর্তাবলী ইতোমধ্যেই পূরণ করেছে। সুতরাং তার ক্ষেত্রে শাস্তির মাত্রা কিছুটা শিথিল করাই যায়। যেন সে আগাম ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারে, আর নিজেকে প্রস্তুত করতে পারে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই