মেইন ম্যেনু

আফগানিস্তানে ব্যাংকে হামলা : নিহত ১৩

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের লস্কার গা শহরে কাবুল ব্যাংকের শাখায় হামলা চালিয়েছে সন্দেহভাজন তালেবান জঙ্গিরা। এতে হামলাকারী জঙ্গিসহ মারা গেছে কমপক্ষে ১৩ জন।

হেলমান্দ প্রদেশের গভর্নরের কার্যালয় থেকে জানানো হয়েছে, বুধবার ব্যাংকের নিরাপত্তাকর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়ার মধ্য দিয়ে হামলা শুরু করে জঙ্গিরা। নিরাপত্তাকর্মীরা পাল্টা গুলি ছোড়া শুরু করলে দুই পক্ষে মধ্যে গোলাগুলিতে প্রকম্পিত হয় আশপাশের এলাকা।

গভর্নরের কার্যালয় থেকে এ তথ্য দেওয়ার সময়ও গোলাগুলি চলছিল। ব্যাংক ভবনের মধ্যে আটকা পড়া অবস্থায় ছিলেন পেশাজীবীরা। তা ছাড়া হামলায় সময় ব্যাংকে গ্রাহকের ভিড়ও ছিল।

তবে এরই মধ্যে ১৩ জন নিহতের খবর নিশ্চিত করেছে গভর্নরের কার্যালয়। নিহতদের মধ্যে ছয়জন হামলাকারী, চারজন ব্যাংকের নিরাপত্তাকর্মী এবং তিনজন বেসামরিক লোক।

এদিকে নিরাপত্তাকর্মীদের সঙ্গে জঙ্গিদের গোলাগুলির আগে কমপক্ষে দুটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

অন্যদিকে পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে পৃথক একটি বোমা হামলায় দুজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। ন্যাটো সেনা প্রত্যাহারের শেষ কয়েকদিনের মধ্যে বেশ কয়েকটি হামলায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে সাধারণ ফিলিস্তিনিরা।

তথ্যসূত্র : আলজাজিরা অনলাইন।






মন্তব্য চালু নেই